বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’ এর অভিযানে আলাউদ্দিন আলা ও গায়েত্রী ঋৃষি নামে দুই জন মাদক ব্যবসায়ী আটক!!!!! নওগাঁ গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে ২০২৩ একই বিদ্যালয়ের ছাত্রীরা দুটি খেলায় ‘বিভাগীয় চ্যাম্পিয়ন ও রানারআপ হয়েছে!!!! নওগাঁ পত্নীতলার পৌরসভার হরিরামপুর আদর্শসরকারি প্রথমিক বিদ্যালয়ে পাহারাথাকা ২ জনকে বেঁধে ৬০০ কেজি রড হরিলুট!!!!! দুপচাঁচিয়ায় উপ-সচিব ইলিয়াস মেহেদীর সাথে মতবিনিময় প্রাথমিক শিক্ষা পদকে রংপুর জেলার শ্রেষ্ঠ হলেন গংগাচড়ার ইউএনও শেরপুরের ঝিনাইগাতীতে মহিলা শ্রমিক লীগের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশন উদ্ধোধন করে সাধন চন্দ্র মজুমদার বলেন সরকারের গোডাউনে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে!!!!! চট্টগ্রামে প্রথমবারের মত শুরু কলেরার টিকা কার্যক্রমের চতুর্থ দিনে উপস্থিতির সংখ্যা বেড়েই চলছে বাবার বাড়ি বেড়াতে এনে সিলিং ফ্যানে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা নওগাঁ মহাপরিচালক আনসার ভিডিপির গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মাঝে বাইসাকেল ও সেলাই মেসিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত!!!! বগুড়া পুলিশ হাসপাতালে ডোপ টেস্ট কার্যক্রমের শুভ উদ্বোধন মধুপুরে গলায় ফাঁস টানিয়ে এক যুবকের আত্মহত্যা দুপচাঁচিয়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ উন্নয়ন সমাপনী মেলা অনুষ্ঠান অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় জমি-জমার বিরোধে মারপিটে এক জন আহত নওগাঁর মান্দায় স্থানীয় সরকার দিবসের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত!!!! মাগুরা সাংবাদিক ফোরাম সভাপতি মিরাজ আহমেদ,সম্পাদক ওবায়দুর জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্ক গেলেন মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মান্তা নারী জেলেদের নেতৃত্ব নির্মাণ, ক্ষমতায়ন ও অধিকার সংরক্ষণ বিষয়ে সংলাপ বিধি নিষেধে ঝিনাইগাতি হাসপাতালের মুল গেইটে তালা! নওগাঁর মহাদেবপুরে পোস্ট অফিস মোড়ে সিএনজিতে চড়ে মাঝরাস্তায় সোনার বিস্কুট দেখিয়ে পরে থাকা গহনা ছিনতাই

একনেকে ২১১৫ কোটি টাকা ব্যায়ে ৪ প্রকল্প অনুমোদন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ১৮৬ বার পঠিত

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় দুই হাজার ১১৫ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে চারটি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। তার মধ্যে সরকারি অর্থায়ন এক হাজার ৪৪০ কোটি ৮৭ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৩০০ কোটি ৮৩ লাখ এবং বৈদেশিক উৎস হতে ঋণ ৩৭৩ কোটি ৫০ লাখ টাকা। অনুমোদিত চারটি প্রকল্পের মধ্যে তিনটি সংশোধিত এবং একটি নতুন।
গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়। শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন। পরিকল্পনা কমিশনের সদস্যরা একনেক পরবর্তী সাংবাদিক সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন। সভায় আরও উপস্থিত ছিলেন- তথ্যমন্ত্রী মোহাম্মদ হাসান মাহমুদ; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক; বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন; ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী; ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযু্ক্িতমন্ত্রী মোস্তাফা জব্বার এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।
অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের ‘নরসিংদী জেলার অন্তর্ভুক্ত আড়িয়াল খাঁ নদী, হাড়িদোয়া নদী, ব্রহ্মপুত্র নদ, পাহাড়িয়া নদী, মেঘনা শাখা নদী ও পুরাতন ব্রহ্মপুত্র শাখা নদ পুনঃখনন’ প্রকল্পের প্রথম সংশোধন আনা হয়েছে। প্রকল্পটির মূল খরচ ছিল ৫০০ কোটি ২৮ লাখ টাকা। প্রথম সংশোধনীতে ৪০৩ কোটি ১৪ লাখ টাকা খরচ বাড়িয়ে করা হয়েছে ৯০৩ কোটি ৪২ লাখ টাকা। প্রকল্পটি ২০১৭ সালের জানুয়ারিতে শুরু হয়েছে। ২০২১ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। আজকের সংশোধনীতে এর মেয়াদ বাড়িয়ে ২০২২ সালের জুন পর্যন্ত করা হয়েছে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দুটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। তার মধ্যে ‘ডিজিটাল সংযোগের জন্য টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক আধুনিকীকরণ’ প্রকল্পের প্রথম সংশোধন আনা হয়েছে। প্রকল্পটির মূল খরচ ছিল দুই হাজার ৫৭৩ কোটি ৪০ লাখ টাকা। সংশোধনীতে ৭৪১ কোটি ৫৪ লাখ বাড়িয়ে করা হয়েছে তিন হাজার ৩১৪ কোটি ৯৪ লাখ টাকা। প্রকল্পটি ২০১৭ সালের জুলাইয়ে শুরু হয়েছে। ২০২০ সালের জুনে শেষ হওয়ার কথা ছিল। সংশোধনীতে মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ২০২২ সালের জুন পর্যন্ত।
একই মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ আন্তর্জাতিক টেলিযোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণের লক্ষ্যে তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপন’ প্রকল্পটি নতুন অনুমোদন দেয়া হয়েছে। ৬৯৩ কোটি ১৭ লাখ টাকা খরচে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। চলতি বছরের অক্টোবর থেকে ২০২৪ সালের জুনের মধ্যে বাস্তবায়ন করা হবে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘মিউনিসিপ্যাল গভারন্যান্স অ্যান্ড সার্ভিসেস’ প্রকল্পটির দ্বিতীয় সংশোধন আনা হয়েছে। প্রকল্পটির মূল খরচ ছিল দুই হাজার ৪৭০ কোটি ৯৪ লাখ টাকা। প্রথম সংশোধনীতে এর মেয়াদ বাড়িয়ে করা হয়েছিল দুই হাজার ৪৭০ কোটি ৯৪ লাখ টাকা। আজকের দ্বিতীয় সংশোধনীতে ২৭৭ কোটি ৩৫ লাখ টাকা বাড়িয়ে করা হলো দুই হাজার ৭৪৮ কোটি ২৯ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150