বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
নাট্যকার অমৃতলাল বসুর জন্মদিন আজ : নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলায় মোহাধুমধামে চৈত্র মাসে শুক্লপক্ষে বাসন্তী পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ঐতিহ্যবাহী ৫ শ বছরের পুরনো রঘুনাথ মন্দিরে রামনবমী জন্ম উৎসব উপলক্ষে ভক্তদের ঢল নেমেছে কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত বগুড়ার দুপচাঁচিয়ায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২৪ উদ্বোধনী অনুষ্ঠান নওগাঁর মহাদেবপুরে বিএনপি ও জামাতনেতা সহ ২১ জনের মনোনয় পত্র দাখিল বগুড়ায় ২২ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার তীব্র তাপদাহে অতিষ্ঠ কালাইয়ের জনগণ দুপচাঁচিয়ায় মাদক সেবনের সময় পুলিশের হাতে গ্রেপ্তার ৫ শোক সংবাদ! শোক সংবাদ!! নওগাঁর আত্রাই উপজেলা বিএনপির নয় নেতাকর্মীকে কারাগারে প্রেরণ নওগাঁর ইয়াদ আলীর মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় স্বামী-স্ত্রীর মর্মান্তিক মৃত্যু নওগাঁয় অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচিতে আড়াই কোটি টাকা বরাদ্দ পেয়েছে নওগাঁয় শশত্রুতার জের ধরে ঘাস মারা বিষ প্রয়োগ করে ৪ বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ দুপচাঁচিয়ায় পল্লীপ্রাণী চিকিৎসকের পিতার ইন্তেকাল কালাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ জনের মনোনয়ন পত্র দাখিল কালাইয়ে ১৭ এপ্রিল ২০২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত ক্ষেতলালের সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস-২০২৪ অনুষ্ঠিত নওগাঁয় চাইনিজ কুড়াল সহ কিশোর গ্যাং এর সদস্য আটক অতঃপর বয়স কম হওয়ায় তাকে ছেড়ে দিল

কলাপাড়ায় লোকসানের মুখে তরমুজ চাষিরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৬৪৯ বার পঠিত

Cinn:পটুয়াখালীর কলাপাড়া উপজেলা ধানের লোকসানের পর এবার তরমুজ চাষ করে ও করোনার কারনে বড় ধরনের লোকসানের মুখে তরমুজ চাষিরা। বর্তমানে বাজারে তরমুজ সরবরাহ পর্যাপ্ত থাকার কথা কিন্তু করোনার কারনে দেখা যাচ্ছে না ক্রেতা। আর এ কারনেই লোকসানের মুখে তরমুজ চাষিরা। এ অঞ্চলের লাভজনক ফসল হিসেবে তরমুজ চাষ বেশ পরিচিত। এ এলাকার মাটি তরমুজ চাষের উপযোগি হওয়ায় প্রতি বছর বেশি লাভের আশায় তরমুজ চাষ করেন এ এলাকার চাষিরা।
কৃষি সম্প্রসারন অধিদফতর সুত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নে ১৫০০ হাজার হেক্টর জমিতে তরমুজ চাষাবাদ হয়েছে। মাঘ মাসের শুরুতে চাষিরা তরমুজ চাষ শুরু করে কিন্তু মৌসুমের শুরুতে বৃষ্টিতে কিছু জমির তরমুজ নষ্ট হলে ও পরে আর ক্ষতির সম্মুখিন হননি চাষিরা। এ ক্রনে এবার তরমুজ মোটামুটি ফলন ভালই হয়েছে বলে দাবি করছে কৃষি সম্প্রসারন অধিদফতর। আবার এ দিকে ক্ষেতের তরমুজ চুরি ঠেকাতে এখন রাত জেগে পাহারার ব্যবস্থা করা হয়েছে। ক্ষেতের মাঝখানে ছোট ছোট ঝুঁপড়ি করে তাতে দলবদ্ধভাবে পাহারা দিচ্ছেন চাষিরা। গত তিন –চার দিনে ক্ষেতের তরমুজ চুরি হওয়ায় এ ব্যবস্থা করছেন কৃষকেরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150