শুক্রবার, ২২ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধার গোবিন্দগঞ্জে আবারো  বালু উত্তোলনের মহোৎসব    হুমকির মুখে স্থাপনা ও কৃষি জমি প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন আজ নওগাঁর বিদ্বেশ্বরীঘাটে ব্রীজের অভাবে সুবিধা বঞ্চিত কৃষকরা ঝুঁকিপূর্ণ পারাপার হচ্ছে মধুপুরে ইয়াকুব আলী এর নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত মধুপুর থানা কর্তৃক আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলছে নতুন আঙ্গিকে থিয়েটার সিজারিয়ান অপারেশন দেওয়ান গঞ্জে এক শিশু ধর্ষণের শিকার নওগাঁর মহাদেবপুরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে সোহাগ নামে এক জন আটক দুপচাঁচিয়ায় সাজাপ্রাপ্ত আসামি সহ গ্রেফতার ৪ নরসিংদীতে হাতিরদিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী অভিনেত্রী তনুশ্রী দত্তের জন্মদিন আজঃ নওগাঁর রাণীনগরে ব্যাটারি চালিত অটোরিকশা ধাক্কায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ জাহাঙ্গীর আলমের মৃত্যু দেওয়ানগঞ্জে পৌরসভা বিরুদ্ধে মারধরের অভিযোগ লালমনিরহাটের অন্যন্য এক সৃজনশীল প্রতিভার অধিকারি মোছাঃ জেসমিন নাহার গাইবান্ধার ফুলছড়িতে প্রতিপক্ষের হামলায় নিহত ১ জন থানায় বিক্ষোভ দুপচাঁচিয়ায় মাদক বিক্রেতা সহ গ্রেফতার ৬ জন লালমনিরহাটে নির্যাতনের বিরুদ্ধে জাতীয় হিন্দু যুব ও ছাত্র মহাজোটের মানববন্ধন সিএমপি ইপিজেড থানা পুলিশের অভিযানে সাজা ভুক্ত পলাতক আসামী জাকির হোসেন গ্রেফতার নওগাঁর সাবিনার পাশে দাঁড়িয়েছে মালিশা ফাউন্ডেশন অতঃপর জেলা প্রশাসক ল্যাপটপ হাতে তুলে দিচ্ছেন

চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে ছুটি; সংক্রমণ এড়াতে শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ৩৭২ বার পঠিত

Cinn :-গতকাল বৃহস্পতিবারের ঘোষণায় পূনরায় ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। গত বুধবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি জানিয়েছিলেন খুব শিগগিরই স্কুল-কলেজ সীমিত পরিসরে খোলার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হবে; কিন্তু গতকাল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আবারো বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা গণমাধ্যমকে ছুটি বাড়ানোর এই তথ্য নিশ্চিত করেছেন। ডিসেম্বরের ১৯ তারিখ পর্যন্ত ছুটি ঘোষণা করায় এখন স্পষ্টত বোঝা যাচ্ছে চলতি বছরে শিক্ষাপ্রতিষ্ঠান আর খুলছে না। তবে আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে তাদেরকে ক্লাসে ফেরানোর বিষয়েও গতকালের ঘোষণায় কিছু বলা হয়নি।
শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারীর কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই দেশের সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টারের ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে দেশের সব প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলগুলোও বন্ধ থাকবে। করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ছুটি বাড়ানো হয়েছে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে বলা হয়েছে। তবে, কওমি মাদরাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে।
এ দিকে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা ও অনুশাসনগুলো শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করতে অভিভাবকদের বলা হয়েছে এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।

করোনার কারণে গত ১ এপ্রিল থেকে নির্ধারিত এইচএসসি ও সমমানের পরীক্ষাও নেয়া সম্ভব হয়নি। এ ছাড়া এবারের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জেএসসি-জেডিসি পরীক্ষাও কেন্দ্রীয়ভাবে হচ্ছে না। বাতিল করা হয়েছে স্কুল-পর্যায়ের সব শ্রেণীর বার্ষিক পরীক্ষাও।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150