বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মধুপুরে এক গৃহবধূর রহস্য জনক মৃত্যু গাইবান্দা পলাশ বাড়িতে সাব রেজিস্টার অফিসে গণমাধ্যম কর্মী শেখ আসাদুজ্জামান টিটুর উপর সন্ত্রাসী হামলা। বায়তুল মোকাররমে পালিত হয়ে গেলো সায়েম সোবহানের মাসব্যাপী ইফতার বিতরণ কচুয়া বালিয়াতলী ১৯লক্ষ টাকায় মসজিদের মিনার উদ্বোধন সম্পন্ন নওগাঁ জেলার পত্নীতলায় বাংলাদেশ স্কাউট দিবস পালিত মধুপুরে সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে মা নিহিত ছেলে আহত নওগার মান্দায় পুকুরে বিষ প্রয়োগ করে ১ লক্ষ্য টাকার মাছ নিধনের অভিযোগ নওগাঁয় ৮৬৭০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ শোক সংবাদ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নওগাঁ জেলার সভাপতি নির্মল কৃষ্ণ আর নেই নওগাঁয় সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিতঃ নওগাঁর মান্দায় স্বেচ্ছাসেবী সংগঠনের ঈদসামগ্রী বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত মধুপুরে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮জন গ্রামপুলিশকে পুরস্কৃত দুপচাঁচিয়া থানা পুলিশের আয়োজনে গ্রাম পুলিশের মাঝে ঈদ সামগ্রী বিতরণ গাইবান্দা পলাশ বাড়িতে সাব রেজিস্টার অফিসে গণমাধ্যম কর্মী শেখ আসাদুজ্জামান টিটুর উপর সন্ত্রাসী হামলা(বিস্তারিত নিউজে) ৫৮ নওগাঁ ৩ আসেন এমপির ব্যক্তিগত তহবিল থেকে ৩ হাজার অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করেন কালাইয়ের ওমর স্কুলের ওকেজি এলামনাই এসোসিয়েশন এর আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বিদেশে মানব পাচার চক্রের খপ্পরে তরুণ, প্রতিনিয়ত হুমকীর মুখে, সংসদ সদস্য বাঁধনের ঈদের শুভেচ্ছা বিনিময় দুপচাঁচিয়ায় প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নওগাঁর মহাদেবপুরের কুড়াল গ্রামে পুলিশের উপর হামলা, আটজন আটক

চুয়াডাঙ্গায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ৯ প্রণোদনার সার ও বীজ বিতরণের উদ্বোধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৩৮৬ বার পঠিত

চুয়াডাঙ্গা থেকে আজিজুল হকঃ-চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৭ হাজার ৩৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ৯ কোটি ৬৩ লাখ ১ হাজার ৮০০ টাকা মূল্যের সার ও বীজ বিতরণর করা হয়। মঙ্গলবার ১৭ নভেম্বর বেলা ১২টায় চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি কার্যালয়। চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে এক অনুষ্ঠানে সার ও বীজ বিতরণ কাজের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রুহানী মাসুম, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ সম্পাদক কৃষিবিদ সুফি রফিকুজ্জামান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাসরুর ও সম্প্রসারণ কর্মকর্তা আফরিন বিনতে আজিজ।

চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ মৌসুমে ৭ হাজার ৩৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পর্যায়ক্রমে এ উপজেলার ৬ হাজার ভূট্টা চাষী, ৪০০ বোরো ধান চাষী, ৪০০ সরিষা চাষী, ১৫০ জন পেঁয়াজ চাষী ও ৪০০ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষীর মধ্যে পর্যাক্রমে সার ও বীজ বিতরণ শুরু করা হয়েছে। ভূট্টায় ২কেজি বীজ, ৩০কেজি সার, বোরো ধান ও সরিষায় ১ কেজি করে বীজ ও ২০ কেজি করে সার, গ্রীস্মকালীন মুগডাল আবাদের জন্য ৫ কেজি বীজ ও ১৫ কেজি সার ও পেঁয়াজে ২৫০ গ্রাম বীজ ও ১০ কেজি সার পাবেন কৃষকরা। কৃষকরা ১৪ হাজার ৮৩৭ দশমিক ৫ কেজি বীজ, ডিএপি সার ১ লাখ ৩২ হাজার ৭৫ কেজি , এমওপি সার ৭ হাজার ৭৫০ কেজি হিসেবে ৯ কোটি ৬৩ লাখ ১ হাজার ৮০০টাকা মূল্যের কৃষি পন্যসামগ্রী পাবে কৃষকেরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150