রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর ধামইরহাটে আয়না হত্যা মামলার পলাতক আসামী বিদ্যুৎ নামে এক জন আটক নওগাঁর তুলশীগঙ্গা নদীর কচুরিপানা মধ্যে থেকে বস্তাবন্দি যুবকের মৃত্যুদেহ উদ্ধার ইসলামপুরে সাংবাদিকদের সাথে আবিদা সুলতানা যূঁথীর মতবিনিময় নওগাঁ মহাদেবপুরে ৯ নং চেরাগপুর ইউনিয়নের ৯ নম্বর বাগধানা গ্রামের ২১তম ১৬ প্রহর ব্যাপী লীলা কীর্তন ‌যজ্ঞ অনুষ্ঠান শুরু হয় নওগাঁর সাপাহারে বৈদ্যুতিক শর্টসার্কিটে থেকে আগুনে পুড়ে সর্বশান্ত এক হতদরিদ্র পরিবার নওগাঁ বিভিন্ন উপজেলায় অসময়ের বৃষ্টিতে ইটভাটায় গুলির ব্যাপক ক্ষতি নওগাঁয় মোরশেদ নামে এক ব্যক্তির ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা ,অতঃপর আগুনে ঘর ভূষ্মিভূত গাইবান্ধার সাদুল্লাপুরে দূর্নীতির দায়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের পদশূন্য কালাই মডেল প্রেসক্লাবের সভাপতির পুত্রের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও ইফতার মাহফিল কালাইয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ শেষে ইফতার মাহফিল নওগাঁ পুত্রে লাঠির আঘাতে পিতার মৃত্যু ভারতীয় চলচ্চিত্রের অভিনেত্রী রানী মুখার্জীর শুভ জন্মদিন আজঃ কাহালু নিয়ামতপুর ঈদগাহ্ মাঠ পরিষ্কার পরিচ্ছন্ন করলেন ডাঃ বোরহান উদ্দিন নওগাঁর মহাদেবপুর থানা বার্ষিক পরিদর্শন করেন পুলিশ সুপার রাশিদুল হক নওগাঁ বেয়াইয়ের ছুরিকাঘাতে বিয়াইয়ের মৃত্যু গাইবান্ধার সুন্দরগঞ্জে নদীর ভাঙ্গনে ভারা করা ভুবনে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম দুপচাঁচিয়ায় সড়ক দূর্ঘটনায়ায় অটো ভ্যান চালক নিহত গাইবান্ধার গোবিন্দগঞ্জে আবারো  বালু উত্তোলনের মহোৎসব    হুমকির মুখে স্থাপনা ও কৃষি জমি প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন আজ নওগাঁর বিদ্বেশ্বরীঘাটে ব্রীজের অভাবে সুবিধা বঞ্চিত কৃষকরা ঝুঁকিপূর্ণ পারাপার হচ্ছে

দুটি অত্যাধুনিক হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৪ বার পঠিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জননিরাপত্তা বিধানে পুলিশের দক্ষতা ও সক্ষমতা আরো বাড়াতে যুক্ত হচ্ছে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার। তিনি বলেন, ‘হেলিকপ্টার সংযোজনের ফলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনা এবং নজরদারি বাড়ানোর ক্ষেত্রে পুলিশ আরো দক্ষতার সাথে তাৎক্ষণিক ভূমিকা রাখতে সক্ষম হবে।’

হেলিকপ্টার দুটি গভর্নমেন্ট টু গভর্নমেন্ট (জি টু জি) পদ্ধতিতে রাশিয়া থেকে কেনার জন্য বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সে বাংলাদেশ পুলিশ এবং হেলিকপ্টার নির্মাতা প্রতিষ্ঠান জেএসসি রাশিয়ান হেলিকপ্টারর্সের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ এবং রাশিয়ান হেলিকপ্টারর্স এর মহাপরিচালক আন্দ্রে আই. ভোগেনিস্কি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বাংলাদেশস্থ রাশিয়ান দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশের পক্ষে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআইজি (লজিস্টিকস) তওফিক মাহবুব চৌধুরী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং রাশিয়া পরস্পর পরীক্ষিত বন্ধু ও বিশ্বস্ত উন্নয়ন সহযোগী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বাংলাদেশের সাথে রাশিয়ার কূটনৈতিক সম্পর্ক স্থাপন করেছিলেন। তিনি বলেন, বাংলাদেশে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প, পুরাতন বিদ্যুৎ কেন্দ্র সংস্কার, সেনাবাহিনী এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বাড়াতে রাশিয়া বিশেষভাবে সহযোগিতা করছে।

সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন বলেন, দেশের জনগণের নিরাপত্তা বিধানে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রথমবারের মতো পুলিশে দুটি হেলিকপ্টার সংযোজনের ফলে জনগণের নিরাপত্তাবিধানে আরও গতিশীলতা আসবে।

মহান মুক্তিযুদ্ধে রাশিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশ পুলিশে হেলিকপ্টার সংযোজনের মধ্য দিয়ে পুলিশের দীর্ঘদিনের প্রতীক্ষিত এয়ার উইং চালুর স্বপ্ন বাস্তবায়িত হতে যাচ্ছে। এর ফলে জরুরি অপারেশন পরিচালনায় পুলিশ সদস্যদের পরিবহন, খাদ্য ও ওষুধ সামগ্রী সরবরাহ এবং দুর্গম ও প্রত্যন্ত এলাকায় পুলিশি কার্যক্রম সম্পাদনে পুলিশের সক্ষমতা আরও বাড়বে। তিনি পুলিশে হেলিকপ্টার সংযোজনে অনুমোদন প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বরাষ্ট্রমন্ত্রীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

রাশিয়ান হেলিকপ্টারর্সের মহাপরিচালক আন্দ্রে আই. ভোগেনিস্কি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের ঘনিষ্ঠ উন্নয়ন সহযোগী হিসেবে রাশিয়ার সাথে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের পারস্পারিক সহযোগিতা অব্যাহত রয়েছে। বাংলাদেশ পুলিশকে হেলিকপ্টার সরবরাহের মাধ্যমে এ সহযোগিতা আরো সম্প্রসারিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150