বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বগুড়ার দুপচাঁচিয়ায় মুজিবনগর দিবস উদযাপিত নাট্যকার অমৃতলাল বসুর জন্মদিন আজ : নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলায় মোহাধুমধামে চৈত্র মাসে শুক্লপক্ষে বাসন্তী পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ঐতিহ্যবাহী ৫ শ বছরের পুরনো রঘুনাথ মন্দিরে রামনবমী জন্ম উৎসব উপলক্ষে ভক্তদের ঢল নেমেছে কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত বগুড়ার দুপচাঁচিয়ায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২৪ উদ্বোধনী অনুষ্ঠান নওগাঁর মহাদেবপুরে বিএনপি ও জামাতনেতা সহ ২১ জনের মনোনয় পত্র দাখিল বগুড়ায় ২২ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার তীব্র তাপদাহে অতিষ্ঠ কালাইয়ের জনগণ দুপচাঁচিয়ায় মাদক সেবনের সময় পুলিশের হাতে গ্রেপ্তার ৫ শোক সংবাদ! শোক সংবাদ!! নওগাঁর আত্রাই উপজেলা বিএনপির নয় নেতাকর্মীকে কারাগারে প্রেরণ নওগাঁর ইয়াদ আলীর মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় স্বামী-স্ত্রীর মর্মান্তিক মৃত্যু নওগাঁয় অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচিতে আড়াই কোটি টাকা বরাদ্দ পেয়েছে নওগাঁয় শশত্রুতার জের ধরে ঘাস মারা বিষ প্রয়োগ করে ৪ বিঘা জমির ধান পুড়িয়ে দেয়ার অভিযোগ দুপচাঁচিয়ায় পল্লীপ্রাণী চিকিৎসকের পিতার ইন্তেকাল কালাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ১৩ জনের মনোনয়ন পত্র দাখিল কালাইয়ে ১৭ এপ্রিল ২০২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত ক্ষেতলালের সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস-২০২৪ অনুষ্ঠিত

নদীতে ভেসে আসছে সোনা, সাগরপাড়ের ছোট্ট গ্রামে হুলস্থুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৩৪৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক ঃঃ-
নদীতে সোনা-রূপার গয়না ভেসে আসার সংবাদে হুলস্থূল পড়ে গিয়েছে ভেনেজুয়েলার গুয়েকা নামের একটি ছোট্ট গ্রামে। গত তিন মাস ধরে নাকি সেখানকার নদী দিয়ে ভেসে আসছে সোনা-রূপার অলংকার। আর এই সংবাদ প্রচারিত হওয়ার পর আজব এই কাণ্ড দেখতে ক্যারিবীয় সাগরতীরের ছোট্ট এই জেলেপল্লীটিতে এখন অনেকেই ভিড় করছেন।

ঘটনার শুরু গত সেপ্টেম্বর মাসের প্রথমদিকে। ইয়লমান লারেন (২৫) নামে ওই গ্রামের এক তরুণী প্রথম নদী থেকে একটি সোনার মেডেলের মতো জিনিস পান, যাতে ছিল ‘কুমারী মাতা’ মেরির প্রতিকৃতি খোদাই করা। নিজের ভাগ্যকে বিশ্বাসই করতে পারছিলেন না লারেন। সোনার এই মেডেলটি পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন লারেন। পরে মার্কিন সংবাদপত্র নিউ ইয়র্ক টাইমস’কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানান, জীবনে এই প্রথম তার সঙ্গে এত ভাল কিছু ঘটল।

সংবাদপত্রে খবরটি প্রকাশিত হওয়ার পর স্বাভাবিকভাবেই হুলস্থুল বেঁধে যায়। ওই গ্রামে আগমনকারী লোকেদের সংখ্যা বাড়তে থাকে। সেই সাথে গুয়েকা গ্রামের বাসিন্দারাও গয়না সংগ্রহে নেমে পড়েন নদীতে। ঘণ্টার পর ঘণ্টার নদীতে দাঁড়িয়ে অনেকেই নিজেদের ভাগ্য পরীক্ষা করতে শুরু করেন। আর আশেপাশের উৎসুক জনতাও ভিড় করেন এই আজ কাণ্ডকারখানা দেখতে। অন্তত ডজনখানেক গ্রামবাসীর দাবি, নদী থেকে মূল্যবান গহনা পেয়ে বিপুল দামে বিক্রি করেছেন তারা।

তবে সবচেয়ে আশ্চর্যের ব্যাপার হলো, কোথা থেকেই এইসব সোনা-রুপার অলংকার নদী দিয়ে ভেসে আসছে তা এখনো অজানা। এ সম্বন্ধে গ্রামবাসীদের পাশাপাশি বিশেষজ্ঞদেরও কোনো ধারণা নেই!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150