রবিবার, ২৬ মার্চ ২০২৩, ১২:২০ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর সাবেক গার্মেন্ট্স্ ব্যবসায়ী শাজাহান আলী এখন পথের ভিখারি! ১০ কোটি টাকা লোকসানে, মসজিদের সামনে আজ ভিক্ষা করছেন —-??? নওগাঁয় পবিত্র মাহে রমজান উপলক্ষে শিশু সদনের শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ!!! মহান স্বাধীনতা দিবস আজ গণহত্যা দিবস উপলক্ষে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত রাঙ্গাবালীর ৭১ স্কুল পেল ল্যাপটপ দিনাজপুর হিলিতে গণহত্যা দিবস পালিত ভয়াল কালো রাত আজ রাজশাহীতে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কতার বিতরণ “”জামালপুরে পাচারকারীর নিষিদ্ধ প্রতিষ্ঠান লর্ড এয়ার ইন্টারন্যাশনালের অন্যতম প্রধান সহযোগী এবং ওয়ারেন্ট ভুক্ত মানব পাচারকারী-কে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪”” নগরীতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ ৪ চোর গ্রেফতার নওগাঁ রমজান মাস জুড়ে ইফতারি বিতরণ করবেন মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিল তরফদার!!! নওগাঁ জেলাসদর সাহেব বাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ৬,৫০০ হাজার টাকা জরিমানা!!!! দুপচাঁচিয়া থানার অভিযানে অপহরণ মামলা ও ওয়ারেন্টভুক্ত আসামী সহ গ্রেফতার দুই উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় গণহত্যা দিবস পালিত সাংবাদিক জামাই মানেই স্ত্রীর সংসারে শান্তির নিশ্চয়তা রাজশাহীতে ক্রেতা সেজে মোটরসাইকেল চুরি, আতপর .. বান্ধবীর প্রেমিকের বাড়িতে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ “”টাঙ্গাইল জেলার ডিবি (দক্ষিণ) কর্তৃক নকল ব্যান্ড রোল যাহার ও টাকা উদ্ধার সহ ০১ জন গ্রেফতার”” নওগাঁ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ইউনিফর্ম উপহার দিলেন নির্বাহী অফিসার!!! দেশ ও প্রবাসের সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানান সাংবাদিক মোঃ শহিদুল ইসলাম

যে কারণে এফডিসিতে নেওয়া হয়নি কবরীর মরদেহ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১০৩ বার পঠিত

সারাহ বেগম কবরী। বাংলাদেশের চলচ্চিত্রে স্বর্ণালী সময়ে দাপিয়ে বেরিয়েছেন এমন নায়িকাদের একজন তিনি। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত এফডিসির এ ফ্লোর থেকে ও ফ্লোরে শুটিং করেছেন প্রিয় সহকর্মীদের সঙ্গে। বলা চলে, এফডিসির প্রতিটি ধুলোকণার সঙ্গে ছিল তার সখ্যতা।

করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার (১৬ এপ্রিল) রাত ১২টা ২০ মিনিটে মারা গেছেন বরেণ্য এই অভিনেত্রী। কিন্তু শেষবারের মতো তার যাওয়া হলো না সেই চির চেনা এফডিসিতে।

করোনা মহামারির কারণে সারা দেশে লকডাউন। পুরোপুরি স্বাস্ব্যবিধি মেনে নন্দিত এই শিল্পীকে সমাহিত করা হয়েছে। এই কারণে কবরীর মরদেহ প্রিয় প্রাঙ্গণ এফডিসিতে নেওয়া হয়নি বলে রাইজিংবিডিকে জানান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

রাজধানীর বনানী কবরস্থানে কবরীকে সমাহিত করা হয়েছে। এর আগে কবরীকে হাসপাতালের হিম ঘর থেকে মোহাম্মদপুর আল মারকাজুলে নেওয়া হয়। সেখানে গোসল করানো শেষে তার মরদেহ গুলশান ২ নম্বর এলাকার লেক রোডের বাড়িতে শেষবারের মতো নেওয়া হয়েছিল। বাদ জোহর বনানী কবরস্থান এলাকায় তার জানাজা হয়। তারও আগে বনানী কবরস্থানের সামনেই মুক্তিযোদ্ধা এই অভিনয়শিল্পীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়।

খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হলে করোনার উপসর্গ ভেবে গত ৫ এপ্রিল রাতে কবরীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পারিবারিক চিকিৎসকের পরামর্শে নমুনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। গত ৭ এপ্রিল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা দ্রুত তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তরের কথা জানান। তখন এই অভিনেত্রীকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে স্থানান্তর করা হয়। ১৫ এপ্রিল বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় কবরীর। ১৯৬৫ সালে ‘জলছবি’ ও ‘বাহানা’, ১৯৬৮ সালে ‘সাত ভাই চম্পা’, ‘আবির্ভাব’, ‘বাঁশরি’, ‘যে আগুনে পুড়ি’। ১৯৭০ সালে ‘দীপ নেভে নাই’, ‘দর্পচূর্ণ, ‘ক খ গ ঘ ঙ’, ‘বিনিময়’ সিনেমায় অভিনয় করেন।

কবরী অভিনয়ের পাশাপাশি সিনেমা পরিচালনা করেছেন। কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনাও করেছেন তিনি। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন বরেণ্য এই অভিনেত্রী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150