বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
শিরোনাম :
মধুপুরে মাসিক আইনশৃঙ্খলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত আসুন ডিজিটাল বাংলাদেশকে বাস্তবে রূপ দিতে একসাথে কাজ করি নওগাঁ টাকা ছাড়া কাজ করেন না ভূমি কর্মকর্তা গোলাম কিবরিয়া অতঃপর অভিযোগ সেবাপ্রার্থীদের দুপচাঁচিয়ায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বিশিষ্ট শিক্ষাবিদ শহীদ অনুদ্বৈপায়ন ভট্টাচার্যের প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা লালমনিরহাটে অসহায় ও গরিব মানুষের মাঝে ১৫ বিজিবির ইফতার সামগ্রী বিতরণ মধুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত> দুপচাঁচিয়ায় অস্ত্র মামলার আসামি ও মাদক বিক্রেতা সহ গ্রেফতার-৬ প্রতিমন্ত্রী শহীদুজ্জামান এমপি বলেন মানুষের স্বপ্ন ও বাস্তবতা নিয়ে স্মট বাংলাদেশ গড়তে হবে সরিষাবাড়ীতে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত নওগাঁর পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে আলামিন নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু নওগাঁর প্রয়াত মরহুম জননেতা আব্দুল জলিলের পুত্র ব্যারিস্টার নিজামুদ্দিন জন বলেন নওগাঁর সদর উপজেলার ভীমপুর উচ্চ বালিকা বিদ্যালয়ে ১ হাজার একশত টাকা চাঁদা আদায়ের অভিযোগ নওগাঁ সদরে পালপাড়া নতুন পাকা রাস্তায় সোহান নামে এক শিশুর মৃত্যু কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালিত গাইবান্ধার পলাশবাড়ীতে গোলাপ ফুল চাষে বানিজ্যিক ভাবে স্বাবলম্বী রশিদ প্রধান  ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ছেলে ‘মা কে কুপিয়ে নৃশংস ভাবে হত্যা করে

সরিষাবাড়ী বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ৪২ বার পঠিত

আল আমিন হাসান নিজস্ব প্রতিবেদক

“”মাদককে না বলুন”” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুর সরিষাবাড়ীতে সরকারি বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে ।
বুধবার দুপুর ১২ টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয় কর্তৃক এ গণসচেতনতা মূলক সভার আয়োজন করা হয় ।
এসময় সরকারি বঙ্গবন্ধু কলেজ এর সহকারী অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিদর্শক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের পরিদর্শক জনাব তারেক মাহমুদ ।
এসময় উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভুমি জনাব মুহ. সাদ্দাম হোসেন , জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার সাবেক উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক সহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা ।
এসময় সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মহোদয় শিক্ষার্থীদেরকে মাদকে আসক্ত না হয়ে পড়ালেখায় আসক্ত হতে উৎসাহিত করে বলেন , একসময় আমিও আসক্ত ছিলাম , তবে মাদকে না বই পড়ায় । আমি বাবার চোখের আড়ালে বাবার রেখে দেওয়া পছন্দের বইগুলো পড়তাম । এজন্য মাঝেমধ্যে বকাও খেতাম । তবুও বই পড়ার যে একটা নেশায় আসক্ত হয়ে পড়েছিলাম তা ছাড়তে পারিনি । তাই তোমরা মাদকে আসক্ত না হয়ে বই পড়ায় আসক্ত হও। এতে ভবিষ্যৎ সাফল্য অর্জন করতে পারবে ।
এসময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান শিক্ষার্থীদেরকে মাদকের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে বলেন , যত বড় আঘাত , বেকারত্ব ইত্যাদি যা কিছুই আসুক না কেন মাদকে আসক্ত হওয়া যাবে না । মাদক কখনো সমস্যার সমাধান হতে পারে না । মাদক পরিবারের সাথে সাথে সমাজ ও দেশকে ধ্বংসের পথে নিয়ে যায় । পাশাপাশি তিনি শিক্ষার্থীদেরকে আহ্বান জানান , তারা যেন মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে মাদক সম্পর্কিত কোন তথ্য পেলে তাদেরকে জানিয়ে দেন ।
পরে অনুষ্ঠান শেষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক এর উপস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে মাদককে লাল কার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদেরকে মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয় । অতঃপর শিক্ষার্থীদের মাঝে মাদকের ক্ষতিকর প্রভাবের বিবরণ সম্বলিত জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150