সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৩:১২ অপরাহ্ন
শিরোনাম :
১২ নং তিতপল্লা ইউনিয়নের পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরন ঝিনাইগাতীতে প্রতিবন্ধী হাবিবুল্লাহ বাহার হাসুর মানবেতর জীবনযাপন শুভেচ্ছ নড়াইল দুই আসনের জনগণ। দেখা হবে আবার,,,,, ইনশাল্লাহ জামালপুর ট্রেনের ধাক্কায় নিহত ১ আহত ১ নওগাঁর ১০ নং ভীমপুর ইউনিয়নের পীড়ারমোড়ে উজ্জ্বলের রাইচ মিল থেকে লাইলি গলাকাটা লাশ উদ্ধার বাংলাদেশ প্রেসক্লাব আদিতমারী উপজেলা শাখার পুনাঙ্গ কমিটি ঘোষনা নওগাঁর মহাদেবপুর দাঁড়িয়ে থাকা ট্রাকে আগুনদিল দুর্বৃত্তরা ক্ষেতলালে এক কৃষকের ধান ও খড়ের গাদায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে দুপচাঁচিয়ায় বিজয়া পূর্ণমিলনী ২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় মিটার চুরির ঘটনায় দুইজন গ্রেফতার মধুপুরে অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মীভূত প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষতি স্টিকার লাগানো থাকলে পুলিশ আর ধরবে না !! ধনবাড়ী উপজেলা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক জাহাঙ্গীর এর জন্য দোয়া মাহফিল নওগাঁ তিলকপুরে রিংকু নামে যুবতীর মৃত্যুর রহস্য উদঘাটন অতঃপর পিতা ও পুত্র আটক নওগাঁয় এক কিশোরীকে অপহরণ অতঃপর ভিকটিম উদ্ধারসহ মুরাদ আটক নওগাঁর মহাদেবপুরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক নারীসহ ১৩ জন আটক গুইমারায় ১৫ লাখ টাকার ভারতীয় ঔষুধ ও ২০ লক্ষ টাকার গাড়ি সহ আটক ২ ভাঙ্গা উপজেলায় ডিবি পুলিশের অভিযানে দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে লক্ষাধিক টাকার ভারতীয় মদ সহ গ্রেপ্তার-১ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর-১  আচরণবিধি লঙ্ঘনের কারণে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৩৩০ বার পঠিত

ঢাকা প্রতিনিধি:- গত এক দিনে দেশে আরও ২ হাজার ৩৬৪ জনের মধ্যে করোন ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যা গত ৭৮ দিনের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে গত ২ সেপ্টেম্বর এর চেয়ে বেশি নতুন রোগী শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেদিন ২ হাজার ৫৮২ জন রোগী শনাক্ত হয়েছিল।

গতকাল বৃহস্পতিবার বিকালে সাংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত একদিনে শনাক্ত ২ হাজার ৩৬৪ জন নতুন রোগী নিয়ে দেশে শনাক্ত মোট রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৪১ হাজার ১৫৯ জন। আর করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩০৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৯৩৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৫৬ হাজার ৭২২ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১৭ হাজার ৫৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৬ হাজার ৯৫২টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৫ জন পুরুষ আর নারী ৫ জন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ২১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল।

মৃতদের মধ্যে ২৫ জন ঢাকা বিভাগের, ২ জন বরিশাল বিভাগের এবং ১ জন করে মোট ৩ জন চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৬ হাজার ৩০৫ জনের মধ্যে ৪ হাজার ৮৫২ জনই পুরুষ এবং ১ হাজার ৪৫৩ জন নারী।

তাদের মধ্যে ৩ হাজার ৩২৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়াও ১ হাজার ৬৫৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৭৭০ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩৩৩ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৪৪ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৪৯ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩০ জনের বয়স ছিল ১০ বছরের কম।

এর মধ্যে ৩ হাজার ৩২১ জন ঢাকা বিভাগের, ১ হাজার ২২৭ জন চট্টগ্রাম বিভাগের, ৩৮৪ জন রাজশাহী বিভাগের, ৪৮৪ জন খুলনা বিভাগের, ২১২ জন বরিশাল বিভাগের, ২৬০ জন সিলেট বিভাগের, ২৮৭ জন রংপুর বিভাগের এবং ১৩০ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150