বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত ৪৮ নওগাঁ ৩ আসনের এমপির মা,সবিতা চক্রবর্তীর দশম প্রণয় দিবস পালিত কালাইয়ে তীব্র তাপদাহ ও অনা বৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত নওগাঁ যৌতুকের টাকা না পেয়ে কিশোরী ঐশীর হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নওগাঁর মান্দায় তিন দিন পেরিয়ে গেলেও নিখোঁজ শতাব্দী আক্তার গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে নওগাঁর রাণীনগরে তীব্র গরমে এমপি সুমনের নির্দেশে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করা হয় নওগাঁয় একুশে পরিষদের উদ্যোগে ১৯৭১ সালে অসহায় শরণার্থীদের দুর্ভোগ রোট টু বালুঘাট কালাই উপজেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত কিংবদন্তি বাঙালি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের প্রয়াণ দিবস “””””””রসায়নবিদ জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের জন্মদিন আজ স্বনামধন্যা সুরসম্রাজ্ঞী অন্নপূর্ণা দেবীর জন্মদিন আজ মধুপুরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা নওগাঁর মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট স্থগিত ঘোষণা নওগাঁর মহাদেবপুরে পূর্বের শত্রুতার জের ধরে প্রতিবেশীর হামলায় স্বামী ও স্ত্রীসহ ৪ জন আহত নওগাঁয় স্ত্রীহত্যার মামলায় স্বামী সালাউদ্দিনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত নওগাঁ আসিফ মেহেনাজ নামে এক কলেজ ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা তীব্র দাবদাহে সারাদেশের মতো অতিষ্ঠ হয়ে উঠেছে নওগাঁর জনজীবন। হাসপাতালে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর ও সর্দিজনিত রোগী। আক্রান্তদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ

ক্ষেতলালে স্বেচ্ছাসেবী সংস্থার নতুন কার্যালয়ের উদ্বোধন ও ইফতার সামগ্রী বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৫৬ বার পঠিত

ভ্রাম্যমাণ প্রতিনিধি: মোঃ সামিউল হক সায়িম

“আসুন মানবতার হাত বাড়াই, অসহায়দের পাশে দাঁড়াই” এই প্রতিপাদ্যে জয়পুরহাটের ক্ষেতলালে তরুণ মানব কল্যাণ সংস্থা নামের মানব সেবামূলক একটি স্বেচ্ছাসেবী সংস্থার নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে এবং সংস্থার পক্ষ থেকে দুস্থ-গরীব পরিবারের মাঝে (শুকনো খাবার) ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

জানা গেছে, ক্ষেতলাল পৌর এলাকার বিভিন্ন গ্রামের কিছুসংখ্যক তরুণ-তরুণী মানব সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে একটি স্বেচ্ছাসেবী সংস্থা পরিচালনা করার উদ্যোগ নেয়। পরে সকলের সম্মতিক্রমে নাম দেওয়া হয় তরুণ মানব কল্যাণ সংস্থা। তরুণ সমাজকে নামাজের প্রতি উদ্বুদ্ধ করা, স্বেচ্ছায় রক্তদান করা ও রক্তদানে উৎসাহিত করা, অসহায়-হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, দুর্যোগ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো, গরিব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও আর্থিক সহযোগিতা করাসহ আনুষাঙ্গিক সেবা প্রদানের লক্ষ্য নিয়ে দীর্ঘদিন ধরে একঝাঁক তরুণ-তরুণীদের প্রচেষ্টায় পরিচালিত হয়ে আসছে এই সংস্থাটি। মানব সেবায় বিভিন্ন কাজের মধ্যেদিয়ে ইতিমধ্যে ভালো সুনাম অর্জন করেছে ওই সংস্থা, বিভিন্ন স্থান হতে যোগদান হচ্ছে নতুন সদস্য। সংস্থার সকল কার্যক্রম পরিচালনা করতে আজ পহেলা (এপ্রিল) শনিবার বেলা ১১ টার সময় ক্ষেতলাল থানা বাজার এলাকায় তরুণ মানব কল্যান সংস্থার নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় উপজেলা পরিষদের সিএ এস.এম. শওকত এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, ক্ষেতলাল পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম রিয়াদ এর সঞ্চালনায় অনুষ্ঠেয় আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড: এস.এম. মোরশেদ ও ক্ষেতলাল পৌর ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র খলিলুর রহমান কাজী। তরুণ মানব কল্যাণ সংস্থার পক্ষে স্বাগত বক্তব্য রাখেন, ইমরান হোসাইন ও আক্কেলপুর হতে আগত নুরন নবী হোসেন নিতু।

এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী বেলাল হোসেন, তরুণ মানব কল্যান সংস্থার পরিচালক ও কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান, সভাপতি শাহিনুর আলম, সহ-সভাপতি সুজুন কাজী, সাধারণ সম্পাদক নূর ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে, আশপাশের গরিব- দুস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী (শুঁকনো খাবার) মুড়ি, খেঁজুর, চিঁড়া, চিনি, ছোঁলা বুট ইত্যাদি বিতরণ করা হয়। রমজান মাসে সামান্য উপহার হাতে পেয়ে ওইসকল অসহায় পরিবারের মুখে হাঁসি ফুটেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150