মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম :
মধুপুরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা নওগাঁর মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট স্থগিত ঘোষণা নওগাঁর মহাদেবপুরে পূর্বের শত্রুতার জের ধরে প্রতিবেশীর হামলায় স্বামী ও স্ত্রীসহ ৪ জন আহত নওগাঁয় স্ত্রীহত্যার মামলায় স্বামী সালাউদ্দিনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত নওগাঁ আসিফ মেহেনাজ নামে এক কলেজ ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা তীব্র দাবদাহে সারাদেশের মতো অতিষ্ঠ হয়ে উঠেছে নওগাঁর জনজীবন। হাসপাতালে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর ও সর্দিজনিত রোগী। আক্রান্তদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ দুপচাঁচিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে এক যুবকের কারাদন্ড দুপচাঁচিয়ায় হেরোইন সহ যুবক গ্রেফতার চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ সচেতন বার্তা প্রদানে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা — মনোহরদীতে জমি সংক্রান্ত জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত-০২ ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠি হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টা আটক গ্রাম পুলিশকে জেলহাজতে প্রেরন নওগাঁ সদরে তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ৩০ হাজার টাকা জরিমানা নওগাঁয় জমি-জমা সংক্রান্ত পূর্বের শত্রুতার জেরধরে দুই পক্ষের সংঘর্ষে ৭ জন আহত নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলা ৪০-৪২ ডিগ্রি তাপ মাত্রায় জনজীবন অতিষ্ঠ এর মধ্যে ভয়াবহ বিদ্যুৎ লোডশেডিং, নওগাঁর মহাদেবপুর উপজেলার চেয়ারম্যান সড়ক দুর্ঘটনায় টানা ৩৮ দিন চিকিৎসাধীণ অবস্থায় চিরনিদ্রায় শায়িত নূরজাহান বেগম কে বাঁচাতে এগিয়ে আসুন দুপচাঁচিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন এক লাক্ষ টাকা জরিমানা দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠে ১২ প্রার্থী

জয়পুরহাট জেলা পর্যায়ে রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন সায়িম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ৪৯ বার পঠিত

ভ্রাভ্যমাণ প্রতিনিধি: মোঃ সামিউল হক সায়িম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রচনা ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন করে গণগ্রন্থাগার অধিদপ্তর, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, জেলা সরকারি গণগ্রন্থাগার,
জয়পুরহাট।

প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করেন জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় অবস্থিত সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ এর একাদশ শ্রেণির কৃতি শিক্ষার্থী মোঃ সামিউল হক সায়িম।

সায়িমের রচনার বিষয় ছিলো দ্রোহ ও প্রেমের কবি নজরুল , শব্দসীমা: ১২০০ এবং গ্রুপ: উন্মুক্ত।

আজ ৩০ মে, মঙ্গলবার, বেলা ১১ টায় জেলা সরকারি গণগ্রন্থাগারে পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোঃ রোকনুজ্জামান। তিনি মোঃ সামিউল হক সায়িম এর হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

আজকে সায়িমসহ মোট ৯ জন বিজয়ীকে তাদের প্রতিযোগিতা ও ক্যাটাগরি অনুযায়ী পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, জয়পুরহাট জেলা সরকারি গণগ্রন্থাগার হচ্ছে সকলের জন্য। এখানে বিভিন্ন সময়, নানা ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই গণগ্রন্থাগারটি অত্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন ও কোলাহল মুক্ত একটি জায়গা। এখানে বিভিন্ন বিষয়ের বই পাওয়া যায় । গ্রন্থাগারটিতে বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে ও এর ভিতরে থাকা দায়িত্বপ্রাপ্ত মানুষগুলোর ব্যবহার খুবই ভালো এবং তাঁরা তাদের কাজ নিঁখুতভাবে করে থাকেন। বিশেষ করে জয়পুরহাট জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোঃ রোকনুজ্জামান দক্ষতার সাথে অত্যন্ত সফলভাবে গণগ্রন্থাগারটি পরিচালনা করছেন। গণগ্রন্থাগারটিতে সুন্দর পরিবেশে বই পড়তে পারায় পাঠকগণ ও সুধীমহল আনন্দিত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150