বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর মান্দায় তিন দিন পেরিয়ে গেলেও নিখোঁজ শতাব্দী আক্তার গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে নওগাঁর রাণীনগরে তীব্র গরমে এমপি সুমনের নির্দেশে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করা হয় নওগাঁয় একুশে পরিষদের উদ্যোগে ১৯৭১ সালে অসহায় শরণার্থীদের দুর্ভোগ রোট টু বালুঘাট কালাই উপজেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত কিংবদন্তি বাঙালি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের প্রয়াণ দিবস “””””””রসায়নবিদ জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের জন্মদিন আজ স্বনামধন্যা সুরসম্রাজ্ঞী অন্নপূর্ণা দেবীর জন্মদিন আজ মধুপুরে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা নওগাঁর মহাদেবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট স্থগিত ঘোষণা নওগাঁর মহাদেবপুরে পূর্বের শত্রুতার জের ধরে প্রতিবেশীর হামলায় স্বামী ও স্ত্রীসহ ৪ জন আহত নওগাঁয় স্ত্রীহত্যার মামলায় স্বামী সালাউদ্দিনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত নওগাঁ আসিফ মেহেনাজ নামে এক কলেজ ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা তীব্র দাবদাহে সারাদেশের মতো অতিষ্ঠ হয়ে উঠেছে নওগাঁর জনজীবন। হাসপাতালে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর ও সর্দিজনিত রোগী। আক্রান্তদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ দুপচাঁচিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে এক যুবকের কারাদন্ড দুপচাঁচিয়ায় হেরোইন সহ যুবক গ্রেফতার চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ সচেতন বার্তা প্রদানে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা — মনোহরদীতে জমি সংক্রান্ত জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত-০২ ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠি

ঝালকাঠির কাঁঠালিয়াতে খাদ্য সংরক্ষণাগারের সংস্কার কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১৬১ বার পঠিত

 

মাসুমা জাহান,বরিশাল ব্যুরো:

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা খাদ্য সংরক্ষণাগার (গুদাম) সংস্কারে নিম্নমানের মালামাল ব্যবহারের অভিযোগ উঠেছে। সংস্কার কাজে ব্যবহৃত মালামাল ও কাজের ধরন দেখে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। )কাজে অনিয়ম হলেও দেখার কেউ নেই। স্থানীয় খাদ্য কর্মকর্তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করলেও কোনো কিছুর তোয়াক্কা নেই সংশ্লিষ্টদের।

সরেজমিনে দেখা গেছে, কাঁঠালিয়া উপজেলার আমুয়া বন্দরে অবস্থিত খাদ্য সংরক্ষণাগারের সংস্কার কাজে সংশ্লিষ্ট ঠিকাদার নিম্নমানের ইট, বালু, সিমেন্ট ও মরিচা ধরা রড দিয়ে সংস্কার এবং সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় মরিচার ওপরই রংয়ের কাজ করছেন। এ সংস্কার কাজে সরকারের বিনিয়োগকৃত প্রায় এক কোটি পয়ত্রিশ লাখ টাকা যথাযথ ভাবে ব্যবহৃত হচ্ছে না।

খাদ্য সংরক্ষণাগারের ঘাটলা নির্মাণ দায়সারা ভাবে করা হচ্ছে। ঘাটলার জন্য বসানো পিলারের ওপর যেকোনো কিছু দিয়ে আঘাত করলেই ভেঙে পড়ছে।

সংরক্ষণাগারের প্রধান ফটক সিডিউলের নিয়ম না মেনে ১৮ ফুটের স্থলে ১৪ ফুট এবং মুভিং গেট না দিয়ে প্রেসার গেট করা হয়েছে। সংরক্ষণাগারের চত্বর, ভবনের দেওয়াল, ফ্লোর, ছাদের আস্তরণ, ড্রেন, পানি সরবরাহ ও স্যানিটারি ব্যবস্থাপনা, বৈদ্যুতিক সংস্কার, সিভিল ওয়ার্ক সর্বত্রই দায়সারা ভাবে কাজ করা হচ্ছে।

তথ্যানুসন্ধানে জানা গেছে, টেন্ডার সিডিউল কার্যাদেশ অনুযায়ী আমুয়া খাদ্য সংরক্ষণাগারের ভবন ও ফ্লোর পাকা, সিভিল ওয়ার্ক, স্যানিটারি ও পানি সরবরাহ ব্যবস্থাপনা, বৈদ্যুতিক কাজ, প্রধান ফটক নির্মাণ, রংয়ের কাজে ১ কোটি ৩৪ লাখ ৯৩ হাজার ৭৩৯ টাকা ৫৬ পয়সা বরাদ্দ রয়েছে।

এ কাজটির সংশ্লিষ্ট ঠিকাদার শাহ আলম মোল্লা জানান, নৌ-বাহিনীর মাধ্যমে আমরা কাজটি নিয়েছি। এ কাজের সার্বিক কর্তৃপক্ষ নৌ-বাহিনী। তারা এটা তদারকি করছে। এখন কাজ প্রায় শেষ পর্যায়ে। কোনো অভিযোগের বিষয়ে জানতে হলে এখানে নৌবাহিনীর একজন কর্নেল দেখাশোনা করেন, তার কাছ থেকেই জানতে হবে।

এ ব্যাপারে গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হেমায়েত উদ্দিন জানান, কাজের মান খুবই খারাপ। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নাজমুল হোসাইন জানান, ওই কাজের মান নিয়ে নানা প্রশ্ন রয়েছে। খাদ্য সংরক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি আমাকে অবহিত করলে আমিও আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে জানিয়েছি।

তবে কাঁঠালিয়া উপজেলা প্রকৌশলী মো. সাদ জগলুল ফারুক জানান, আমুয়া খাদ্য সংরক্ষণাগার সংস্কারের বিষয়টি আমি জানি না। এটা আমার আওতার বাইরে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150