বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কালাইয়ের ঝামুটপুর বানিহারা হাতিয়র এলাকাবাসীর সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল স্কুলের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টা মামলা নওগাঁয় প্রকাশ্য দিবালোকে সরকারি খাস জমির গাছ কেটে আড়াই লক্ষ টাকা লুটপাট দেখার কেউ নেই নওগাঁর নোচনাহার বাজারে স্টেশনারি ও কাপড়ের ৩ টি দোকান আগুনে পুড়ে ভূষ্মিভত নওগাঁর নিয়ামতপুর উপজেলার হরিপুর গ্রামে একই পরিবারের ৪ ভাই বোন শারীরিক প্রতিবন্ধী মধুপুরে ইসতিসকার সালাত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁয় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককের ১০ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা দুপচাঁচিয়াতে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার নামাজ আদায় নওগাঁর ধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নওগাঁ সেনা সদস্যকে মারধর করে টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়ার অভিযোগ গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত ৪৮ নওগাঁ ৩ আসনের এমপির মা,সবিতা চক্রবর্তীর দশম প্রণয় দিবস পালিত কালাইয়ে তীব্র তাপদাহ ও অনা বৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত নওগাঁ যৌতুকের টাকা না পেয়ে কিশোরী ঐশীর হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

দুর্গাপুরে আ.লীগের দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষ, পুলিশের লাঠি চার্জ, আতহ ১০

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৪৭ বার পঠিত

সোহেল রানা রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান

রাজশাহীর দুর্গাপুরে আওয়ামী লীগের কমিটিকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ১০জন আহত হয়েছে। আজ মঙ্গলবার ইফতারের পর দুপক্ষের মধ্যে দফায় দফায় রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে এ সংঘর্ষের ঘটনা। খবর পেয়ে দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মূলত দুর্গাপুর পৌর আওয়ামী লীগের বির্তকিত দুই নেতাকে পদ দেওয়ার প্রতিবাদে এ হামলার ঘটনা ঘটেছে বলে নেতাকর্মীরা দাবি করেছেন। এ ঘটনায় দুর্গাপুরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা তার অনুসারীদের পদে আনতে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুশিয়ারিমুলক বক্তব্য প্রদান করা সেই বির্তকিত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুজ্জামন শরিফ ও ছাত্রলীগ নেতা আজাহার আলীকে পৌর আওয়ামী লীগের পদ দিতে মরিয়া হয়ে উঠেন। গত বছর ৯ মার্চ ত্রি-বাষিক সম্মেলন হয়। সেই সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

সম্মেলনে কমিটির সদস্যদের নাম ঘোষণা না করে নেতারা ঘটনাস্থল ত্যাগ করেন। এর পরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেব আজাহার আলী ও সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফের নাম ঘোষণা করেন। এর পরে তাদের নিয়ে দালীয় নেতাকার্মীদের মাঝে নানা সমালোচনা দেখা দেয়। এক পার্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেনের নির্দেশে ওই কমিটির সকল কার্যক্রম সাময়িক ভাবে স্থগিত করেন।

এরপর আওয়ামী ও সহযোগী অংগসংগঠনের নেতাকর্মীদের দেখা দেয় সস্তি। সাম্প্রতি গত ২৭ মার্চ সোমবার রাত ৮টায় আবারো স্থাগিতকৃত সেই বিতর্কিত কমিটি স্থাগিতাদেশ প্রত্যাহার পূর্বক কমিটির কার্যক্রম পুর্ণবহালসহ পরিচালনার নির্দেশ প্রদান করে এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার। এর পরে আবারো উপজেলা আওয়ামী ও সহযোগী অংগসংগঠনের নেতাকর্মীদের মাঝে দেখা দেয় ব্যাপক উত্তেজনা।

এনিয়ে আজ মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্যের অনুসারিরা দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অংগসংগঠনের নেতাকর্মীরা দুর্গাপুর পৌর আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে দুর্গাপুরে বাজারের বিক্ষোভ বের করেন।

এসময় দুর্গাপুর-পুঠিয়া আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আয়াওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার অনুসারী পৌর আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক শরিফ ধারালো অস্ত্র হাসুয়া, চাইনিজ কুড়াল নিয়ে তাদের উপরে হামলা চালায়। এতে গুরুতর আহত হন উপজেলা আওয়ামী লীগের সাবেক কার্যনিবাহী কমিটির সদস্য আমিনুল হক টুলু (৪৫), যুবলীগ কর্মী গোলাম রাব্বানী (৩২)।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মাধ্যে হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় আন্তত ১০জন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি সাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150