শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত বাংলার জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন দাস আর নেই : নওগাঁর মহাদেবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ভুয়া সিআইডি পুলিশ কর্মকর্তা গ্রেফতার দুপচাঁচিয়ায় প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত মধুপুর সহকারী পুলিশ সুপারের আবারও বিশাল অর্জন সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে নওগাঁর সাপাহারে আদিবাসী মঙ্গল টুডু নামে এক কৃষকের আম বাগানের গাছ কর্তনের অভিযোগ দুপচাঁচিয়ায় থানা পুলিশের অভিযানে ১০ জন গ্রেপ্তার নওগাঁয় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়াই নবম শ্রেণীর ছাত্রীকে তুলেনিয়ে ধর্ষণ বগুড়ার দুপচাঁচিয়ায় মুজিবনগর দিবস উদযাপিত নাট্যকার অমৃতলাল বসুর জন্মদিন আজ : নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলায় মোহাধুমধামে চৈত্র মাসে শুক্লপক্ষে বাসন্তী পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ঐতিহ্যবাহী ৫ শ বছরের পুরনো রঘুনাথ মন্দিরে রামনবমী জন্ম উৎসব উপলক্ষে ভক্তদের ঢল নেমেছে কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত বগুড়ার দুপচাঁচিয়ায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২৪ উদ্বোধনী অনুষ্ঠান নওগাঁর মহাদেবপুরে বিএনপি ও জামাতনেতা সহ ২১ জনের মনোনয় পত্র দাখিল বগুড়ায় ২২ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার তীব্র তাপদাহে অতিষ্ঠ কালাইয়ের জনগণ

রাজশাহীতে ব্রয়লারের দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেশি দাম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৫৪ বার পঠিত

রাজশাহীতে হঠাৎ করেই কেজিপ্রতি ২০ টাকা বৃদ্ধি পেয়েছে ব্রয়লার মুরগির দাম। সরকার ১৯০ টাকা দাম নির্ধারণ করে দেওয়ার পরেও ব্রয়লার নির্ধারিত মূল্যে বিক্রি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভোক্তারা।

এদিকে সব ধরনের মাছেরও দাম বেড়েছে কেজিতে ৫০ থেকে ১০০ টাকা। এমন অবস্থায় রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে শুক্রবার কোনো অভিযান পরিচালনা করতে দেখা যায়নি বলে অভিযোগ পাওয়া যায়।

শুক্রবার মহানগরীর সাহেববাজারে দেখা গেছে, ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ২১০ টাকায়। এছাড়া সোনালি মুরগি কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৩০০, লেয়ার ৩০০ ও দেশি মুরগি ৫৭০ টাকায়। খাসির মাংস ১১০০ এবং গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি।

ছোট আকারের ইলিশ বিক্রি হয়েছে ৬০০ থেকে ৭০০ টাকা কেজি। আর বড় ইলিশ বিক্রি হচ্ছে ১২০০ টাকায়। এছাড়া বড় পাঙ্গাস বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৮০০ টাকায়। এক কেজির আশপাশের ওজনের মৃগেল মাছ বিক্রি হচ্ছে ২০০ টাকায়, সিলভার কাপ ১৬০ টাকা কেজি, পাবদা ৩৫০ থেকে ৪০০, টেংরা ৫৫০ থেকে ৬০০, শিং মাছ ৫০০, তেলাপিয়া ১৬০, বড় চিংড়ি ১০০০, বাঁশপাতা মাছ ১৪০০, বাতাসি ১২০০ এবং ছোট চিংড়ি ১০০০ টাকা কেজি।

মাছ ব্যবসায়ী আইনুল ও নাসিম জানান, সপ্তাহের ব্যবধানে প্রকার ভেদে মাছের দাম বেড়েছে ৫০ থেকে ১০০ টাকা। ছোট চিংড়ি ছিল ৮০০ টাকা, শুক্রবার তা বিক্রি হয়েছে ১ হাজার টাকায়। নদীর মাছের দাম বেড়েছে সবচেয়ে বেশি। এমন অবস্থায় মাছের বাজারে ক্রেতা কম বলে জানিয়েছেন দুজন মাছ ব্যবসায়ী।

এদিকে অপরিবর্তিত রয়েছে সবজির দাম। তবে শসা ২০ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৭০ টাকায়। আলু বিক্রি হয়েছে ২৫ থেকে ৩০ টাকা কেজি, পেঁয়াজ ৩০, আদা ১৪০, রসুন ১০০ থেকে ১৫০, কাঁচামরিচ ৮০, বেগুন ৫০, করলা ৮০, ঢেঁরস ৮০, সজনা ৮০, পটল ৭০ টাকা কেজি, লাউ ৪০ টাকা পিস এবং টমেটো ৩০ থেকে ৪০ টাকা কেজি।

বাজার করতে আসা আফজাল হোসেন বলেন, কদিন আগেই সরকার ব্রয়লার মুরগির দাম নির্ধারণ করে দিল ১৯০ টাকা। দুদিনের ব্যবধানে শুক্রবার বাজারে ব্রয়লার মুরগির দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২১০ টাকায়। প্রকাশ্যে এমন অনিয়ম হলেও কোনো ব্যবস্থা নিতে দেখা যাচ্ছে না বাজার তদারককারী প্রশাসনকে।

একই অভিযোগ করে শফিকুল ইসলাম বলেন, শুক্রবারে বাজারে ভোক্তা অধিকারের দেখা মেলে না। অথচ প্রত্যেক সপ্তাহে বাজারে অস্থিরতা দেখা দেয় এই শুক্রবারেই।

মুরগি ব্যবসায়ী সালাম বলেন, খাবারের দাম ও বাচ্চার দাম বাড়ার কারণে ফার্মের মালিকরা মুরগির দাম বাড়িয়ে দিয়েছেন। ফার্ম থেকেই খুচরা ব্যবসায়ীরা কিনছেন ১৯০ টাকা কেজিতে। এ কারণে খুচরা ব্যবসায়ীদের বেশি দামে মুরগি বিক্রি করতে হচ্ছে।

রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ সেলিম বলেন, সরকার ব্রয়লার মুরগির দাম ১৯০ টাকা নির্ধারণ করে দিয়েছে। দাম বেশি রাখার সুযোগ নেই। আমাদের একটি টিম বাজারে রয়েছে। বিষয়টি দেখা হচ্ছে। তবে বিকাল ৩টা পর্যন্ত সাহেববাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কোনো অভিযানিক টিমের দেখা মেলেনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150