শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বগুড়ার গাবতলীতে স্বামীকে আটক রেখে স্ত্রীকে গণধর্ষণ ৫ ধর্ষক গ্রেফতার সরিষাবাড়ীতে উজ্জল হত্যা মামলার আসামিদের  ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন মধুপুরে অবৈধভাবে মাটিকাটার অপরাধে ১লক্ষ টাকা জরিমানা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলছে নতুন আঙ্গিকে থিয়েটার সিজারিয়ান অপারেশন মধুপুরে চালু হয়েছে নারী উদ্যোগত্বা পারুলের ঢাকা রেস্টুরেন্ট দুপচাঁচিয়ায় শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত বাংলার জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন দাস আর নেই : নওগাঁর মহাদেবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ভুয়া সিআইডি পুলিশ কর্মকর্তা গ্রেফতার দুপচাঁচিয়ায় প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত মধুপুর সহকারী পুলিশ সুপারের আবারও বিশাল অর্জন সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে নওগাঁর সাপাহারে আদিবাসী মঙ্গল টুডু নামে এক কৃষকের আম বাগানের গাছ কর্তনের অভিযোগ দুপচাঁচিয়ায় থানা পুলিশের অভিযানে ১০ জন গ্রেপ্তার নওগাঁয় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়াই নবম শ্রেণীর ছাত্রীকে তুলেনিয়ে ধর্ষণ বগুড়ার দুপচাঁচিয়ায় মুজিবনগর দিবস উদযাপিত নাট্যকার অমৃতলাল বসুর জন্মদিন আজ : নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলায় মোহাধুমধামে চৈত্র মাসে শুক্লপক্ষে বাসন্তী পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ঐতিহ্যবাহী ৫ শ বছরের পুরনো রঘুনাথ মন্দিরে রামনবমী জন্ম উৎসব উপলক্ষে ভক্তদের ঢল নেমেছে কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত

রাজশাহী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত বেলাল হোসেন চতুর্থতম মৃত্যুবার্ষিকী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৫৪ বার পঠিত

সোহেল রানা রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান

আজ ২০মার্চ সোমবার। রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এর ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত বেলাল হোসেন চতুর্থতম মৃত্যুবার্ষিকী । জীবিত থাকাকালিন আওয়ামী লীগের দুঃসময়ে সবসময় একজন দলের নিবেদিতপ্রাণ ও রাজনৈতিক অঙ্গনে একটি দুঃসাহসী নাম ছিলো বেলাল হোসেনের। কিন্তু তার মৃত্যুর পর আওয়ামী লীগের কোন নেতা তার পরিবারের কোন খোঁজ রাখেনি। ফলে এই আওয়ামী লীগের তাগী পরিবাররা নিজেকে অসহায় মনে করে ভেঙ্গে পড়েছেন।

এদিকে নেতা-কর্মীদের উদ্দেশ্য করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বার বার বলেন, আওয়ামী লীগ নেতা-কর্মীদের বলতে চাই, তাঁরা ( প্রয়াত নেতারা ) দেশ, জনগণ ও দলের জন্য কীভাবে আত্মত্যাগ করেছেন, তা থেকে আপনারা শিক্ষা গ্রহণ করুন। তাহলে দল আরও এগিয়ে যাবে। এসব নিবেদিতপ্রাণ নেতার আত্মা শান্তি পাবে। কিন্তু আওয়ামী লীগের প্রবীণ নেতারা মৃত্যুবরণ পড়ে সঙ্গে তার পরিবারকে ও তাদের সন্তানদের কোন খোঁজ খবর রাখে না এতে ভবিষ্যৎ আওয়ামী লীগ তাগী পরিবাররা নিজেকে অসহায় মনে করেন। এসকল নেতা কর্মীদের খোঁজ খবর রাখার জন্য তিনি দেশের সকল নেতাকর্মীদের নির্দেশও দিয়েছেন।

বেলাল হোসেন অসুস্থ্য থাকাকালিন সময়ে তার খোজ নিয়েছিলেন রসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের এক সময়ের ত্যাগী নেতাদের কাছে খোঁজ নিয়ে জানা যায়, প্রয়াত বেলাল হোসেন রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে একটি দুঃসাহসী নাম। যিনি কোনো অন্যায়ের সঙ্গে কখনোই আপস করেননি। তার জীবনাদর্শ রাজনৈতিক নেতা-কর্মীদের জন্য অনুকরণীয়।

তারা বলেন, যখন আওয়ামী লীগ করতে মানুষ ভয় করতো সেসময় তিনি আওয়ামী লীগ এর জন্য অনেক নির্যাতনের শিকার হয়েছেন। কিন্তু তার মৃত্যুর পড়ে তার পরিবার ও সন্তানদের রাজশাহীর নেতারা কোন খোঁজ খবর রাখে না এমনকি তাঁর মৃত্যুবার্ষিকীতে তার পরিবারের খোঁজটাও নেই না দলের বর্তমান নেতাকর্মীরা। যা দলের কাছে কাম্য নয়।

প্রয়াত বেলাল হোসেনের স্ত্রী ও সন্তানরা সংবাদ ২৪ ঘন্টাকে জানাই, পরিবারের উপার্জনের একমাত্র ভরসা ছিলেন প্রয়াত বেলাল হোসেন। তিনি সবসময় আওয়ামী লীগের জন্য আন্দোলন-সংগ্রাম চালিয়ে গেছেন ।তার মৃত্যুর পরে আমাদের পরিবারের দেখার কেউ নাই। তার মৃত্যুর পরে আওয়ামী লীগ নেতারা বলেছিল দলের পক্ষ থেকে আমার একমাত্র ছেলের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিবে। কোথায় ব্যবস্থা? বেলাল হোসেন প্রয়াত হওয়া ৪ বছর হয়ে গেলেও এখনো কোন ব্যবস্থা হয়নি। খোঁজ নেয়নি দলের নেতাকর্মীরাও। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন (রসিক) মেয়র জনাব এ এইচ এম খায়রুজ্জামান লিটন মহোদয় এর কাছে প্রয়াত আ.লীগ নেতা বেলাল হোসেনের একমাত্র ছেলের একটা কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়ার অনুরোধ জানান প্রয়াত বেলাল হোসেনের স্ত্রী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150