বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কাহালু থানা পুলিশের অভিযানে বিদ্যুৎতের মিটার চুরির মূলহোতা গ্রেফতার কাহালু থানা পুলিশের অভিযানে বিদ্যুৎতের মিটার চুরির মূলহোতা গ্রেফতার “”টাঙ্গাইলে ৫০০ পিস ইয়াবা সহ দুইজনকে আটক করেছে ডিবি”” মধুপুরে হকারদের পূনর্বাসনের দাবিতে মানববন্ধন দুপচাঁচিয়ায় কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠিত হয় যুক্তরাষ্ট্রকে ধ্বংস করার মতো অস্ত্র আছে রাশিয়ার: পুতিন মিত্র দুপচাঁচিয়ায় থানা অভিযানে তিন মাদক ব্যবসায়ী আটক পুঠিয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেম তানোরে প্রতিবেশীর মারপিটে আহত গৃহবধু, ব্যবস্থা নিচ্ছেনা পুলিশ মাদারবখশ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদককে মারলেন সহ-সভাপতি! শেরপুর সদর সার্কেল অফিস দ্বি-বার্ষিক পরিদর্শন মাগুরায় আঃলীগের দুই গ্রুপের সংঘর্ষ,ভাংচুর, আহত ২০ পিরোজপুরে একদিনেই ড্রাাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহন কর্মসূচীর উদ্বোধন ডাবলু সরকারকে দল থেকে অব্যাহতি দিতে কেন্দ্রে আবেদন সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৩ জন, মিলেছে নাম পরিচয় আব্দুর রশীদ তালুকদার স্মৃতি গণপাঠাগারে ২৬ মার্চ উপলক্ষ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত আব্দুর রশীদ তালুকদার স্মৃতি গণপাঠাগারে ২৬ মার্চ উপলক্ষ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত নগরীতে বাজার তদারকি অভিযান, তিন প্রতিষ্ঠানকে পুঠিয়ায় মুরগী ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন বগুড়ায় র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ আটক পাঁচ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিক্ষা ছাড়ায় পরবর্তী শ্রেণিতে উন্নীত হবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ১৪৫ বার পঠিত

Cinn :- করোনা (কোভিড-১৯) মহামারীর কারণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা ছাড়াই পরবর্তী শ্রেণিতে উন্নীত হবে। বর্তমানে শিক্ষার্থীদের যে রোল নম্বর আছে, সেই রোল নম্বর নিয়েই পরের শ্রেণিতে উঠবে। এ বছরের প্রথম আড়াই মাসের ক্লাস ও মহামারীর সময় যেসব শিক্ষা কার্যক্রম চলেছে, তার ভিত্তিতেই মূল্যায়ন করা হবে।

২৩ নভেম্বর, সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম সংবাদমাধ্যমের কাছে এই তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, প্রাথমিকের শিক্ষার্থীদের ১৬ মার্চ পর্যন্ত ক্লাস হয়েছে। সেই সময় তাদের ক্লাস টেস্ট নেয়া হয়েছে, শিক্ষকরা পড়িয়েছেন, এখন সেসব মূল্যায়নে আনা হবে। এছাড়াও মহামারীতে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মধ্যে সংসদ টেলিভিশন, বেতার, কমিউনিটি রেডিও এবং জুম প্ল্যাটফর্মে যেসব শিক্ষা কার্যক্রম চালানো হয়েছে, সেগুলোও মূল্যায়ন করা হবে।

তিনি আরো জানান, এই ছুটির মধ্যে অনেক শিক্ষক শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে পড়া দিয়ে পড়া আদায় করেছেন, সেসবও মূল্যায়ন করা হবে।

মহাপরিচালক আরো জানান, এছাড়াও মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। যার তথ্য-উপাত্ত শিক্ষকদের কাছে রয়েছে, সেসবও মূল্যায়নে আনা হবে। এসব বিষয় মূল্যায়ন করা হলেও তা পরের শ্রেণিতে ওঠার ক্ষেত্রে কোনো প্রভাব পড়বে না।

এবার আনুষ্ঠানিক কোনো পরীক্ষা হচ্ছে না। এটা মাথায় রেখেই মূল্যায়ন করা হবে। শিক্ষকরা শিক্ষার্থীদের আগের (এবারের) রোল নম্বরই ফলো করবেন, সবাই পরের ক্লাসে প্রমোশন পাবে বলেও উল্লেখ করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এই মহাপরিচালক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150