শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত মধুপুর সহকারী পুলিশ সুপারের আবারও বিশাল অর্জন সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে নওগাঁর সাপাহারে আদিবাসী মঙ্গল টুডু নামে এক কৃষকের আম বাগানের গাছ কর্তনের অভিযোগ দুপচাঁচিয়ায় থানা পুলিশের অভিযানে ১০ জন গ্রেপ্তার নওগাঁয় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়াই নবম শ্রেণীর ছাত্রীকে তুলেনিয়ে ধর্ষণ বগুড়ার দুপচাঁচিয়ায় মুজিবনগর দিবস উদযাপিত নাট্যকার অমৃতলাল বসুর জন্মদিন আজ : নওগাঁ জেলাসহ বিভিন্ন উপজেলায় মোহাধুমধামে চৈত্র মাসে শুক্লপক্ষে বাসন্তী পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁ ঐতিহ্যবাহী ৫ শ বছরের পুরনো রঘুনাথ মন্দিরে রামনবমী জন্ম উৎসব উপলক্ষে ভক্তদের ঢল নেমেছে কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত বগুড়ার দুপচাঁচিয়ায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন কালাইয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২৪ উদ্বোধনী অনুষ্ঠান নওগাঁর মহাদেবপুরে বিএনপি ও জামাতনেতা সহ ২১ জনের মনোনয় পত্র দাখিল বগুড়ায় ২২ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার তীব্র তাপদাহে অতিষ্ঠ কালাইয়ের জনগণ দুপচাঁচিয়ায় মাদক সেবনের সময় পুলিশের হাতে গ্রেপ্তার ৫ শোক সংবাদ! শোক সংবাদ!! নওগাঁর আত্রাই উপজেলা বিএনপির নয় নেতাকর্মীকে কারাগারে প্রেরণ নওগাঁর ইয়াদ আলীর মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় স্বামী-স্ত্রীর মর্মান্তিক মৃত্যু

কলাপাড়ার পিআইও কার্যালয় পিওন থেকে কোটিপতি!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৬ বার পঠিত

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয়ের অফিস সহায়ক (পিওন) পদে কর্মরত মনিরুজ্জামান মনির। ছোট পদে চাকরি করলেও তিনি এখন কোটিপতি। বাস করেন শীতাতপ নিয়ন্ত্রিত বাসায়। আছে মাইক্রোবাস ও মোটরসাইকেলের ব্যবসা। স্ত্রীর নামে রয়েছে ঠিকাদারি লাইসেন্স, মাদক, চোরাচালানসহ বিভিন্ন অবৈধ ব্যবসা। কলাপাড়ায় একটি বেসরকারি ব্যাংকে দুটি হিসাবসহ নামে-বেনামে একাধিক ব্যাংকে রয়েছে হিসাব এবং এসব ব্যাংক হিসাবের মাধ্যমে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে বিভিন্ন সময়। এই অফিস সহায়কের বিষয়ে মন্ত্রণালয়ের নির্দেশে তদন্তে মাঠে নেমেছে ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর।
মনিরের বিভিন্ন অপকর্মের ফিরিস্তি তুলে ধরে সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিবের কাছে লিখিত অভিযোগ করেন কলাপাড়া পৌরশহরের বাসিন্দা সবুজ হাওলাদার। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে অবহিত করার নির্দেশ দিয়ে ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব (ত্রাণ শাখা) আবু সাইদ মো. কামাল গত ৬ অক্টোবর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি দেন। পরে ১১ নভেম্বর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক (প্রশানস-২) ড. হাবিব উল্লাহ বাহার স্বাক্ষরিত একটি চিঠিতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাকে সাত দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়। তবে মনিরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন এখন পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে পাঠাতে পারেননি জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা রনজিৎ কুমার সরকার। কবে নাগাদ এ প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে, তাও সঠিক করে বলতে পারছেন না তিনি।
সবুজ হাওলাদারের করা অভিযোগে জানা যায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহায়ক (আউটসোর্সিং) মনির টিআর ও কাবিখার চাল প্রকল্প সভাপতিদের কাছ থেকে কিনে নিজেই বেচাকেনা করেন এবং ব্রিজ, কালভার্ট, এইচবিবি রাস্তার কাজের দুটি লাইসেন্স রয়েছে তার স্ত্রীসহ পরিবারের নামে। এমনকি তার লাইসেন্সে এলজিইডিরও অনেক কাজ চলমান রয়েছে। এ ছাড়া মনির বিভিন্ন ইউনিয়নের ত্রাণসামগ্রী চেয়ারম্যান ও মেম্বারদের কাছ থেকে নিয়ে কালোবাজারে বিক্রি করেন। তিনি সরকারি সোলার নামে-বেনামে নিয়ে কালোবাজারে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। অবৈধ ব্যবসার সঙ্গেও তিনি জড়িত রয়েছেন বলে অভিযোগে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150