বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে জমি সংক্রান্ত জেরে ৩জনকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ জয়পুরহাটের ক্ষেতলালে কয়েকজন কৃষকের জমিতে আলু বীজের চারা গাছ ওঠেনি নরসিংদীতে পূর্ব শত্রুতার জেরে ২ শত কলা গাছ কর্তন শরিকদের ১৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বললেন আমির হোসেন আমু শেরপুরের ঝিনাইগাতীতে অস্বাস্থ্যকর অনুমোদনহীন বেকারি পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক নির্বাচনে জাল ভোট ও অনিয়মের অভিযোগ জলবায়ু পরিবর্তন ও অভিযোজন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত আদিতমারী থানা পুলিশের বিশেষ অভিযানে ১৯২ বোতল ফেন্সিডিল ও ৪৮ বোতল স্কাফ সহ ০১ জন গ্রেফতার। নওগাঁর সাপাহারে মোকলেসুর রহমানের ২২ টি আম গাছ উপড়ে ফেলার অভিযোগ বকশীগঞ্জে হানাদার মুক্ত দিবস পালিত দুপচাঁচিয়ায় শাহাদত কোল্ড স্টোরেজে এমোনিয়া গ্যাস পাইপ লিকেজের ঘটনা ঘটেছে নওগাঁ সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাসেই ৮০টি নরমাল ডেলিভারি সম্পন্ন করা হয়েছে বগুড়ার দুপচাঁচিয়ায় নলকুপের মিটার চুরির ঘটনায় আরো দুইজন গ্রেফতার মধুপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত১ বকশীগঞ্জে হানাদার মুক্ত দিবস পালিত সনাতন ধর্মাবলম্বীদের ১৮২৯ সালে ৪ ঠা ডিসেম্বর সতীদাহ প্রথা বিলুপ্ত দিবস কালাইয়ে ১৪ ও ১৬ ডিসেম্বর উদযাপনে প্রস্তুতিমূলক সভা বগুড়ার – ৩ আসনের মনোনয়ন যাচাই-বাছাই বাদ পড়লেন সাতজন প্রার্থী দুপচাঁচিয়ায় মাদক বিক্রেতাসহ গ্রেফতার চার দুপচাঁচিয়ায় একটি খড় বোঝাই ট্রাকে আগুন

বর্ণবাদী আচরণে ইস্তাম্বুলের সঙ্গে মাঠ ছাড়লেন নেইমাররা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ২৫৪ বার পঠিত

বর্ণবাদের বিরুদ্ধে কঠোর ফুটবলের বিভিন্ন সংস্থাগুলো। এতে কড়া দৃষ্টি রয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফারও। কিন্তু তবুও থামছে না বর্ণবাদ। ফুটবল মাঠে হরহামেশাই ঘটছে বর্ণবাদী আচরণের ঘটনা। এবার তা ঘটেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগে (ইউসিএল) পিএসজি-ইস্তাম্বুল বাসাকসেহেরির ম্যাচে।

পিএসজির ঘরের মাঠে এ খেলায় বর্ণবাদী আচরণের অভিযোগ ম্যাচের চতুর্থ অফিসিয়ালের বিরুদ্ধে। ইস্তাম্বুলের স্টাফ-খেলোয়াড়রা অভিযোগ করেন তাদের সহকারী কোচ পিয়েরে ওয়েবোর সঙ্গে বর্ণবাদমূলক আচরণ করেন, তাকে ‘দ্য ব্ল্যাক গাই,’ বলে ডাকেন। এর আগে ক্যামেরুনের সাবেক এই ফুটবলারকে লাল কার্ডে দেখানো হয় সাইডলাইন থেকে তর্ক করার জন্য।

তখনই বাঁধে বিপত্তি। তিনি আপত্তি করেন তার সঙ্গে রেফারি বর্ণবাদমূলক আচরণ করেন। এ ঘটনার পর খেলা বন্ধ করে দেন ইস্তাম্বুলের ফুটবলাররা। তারা ম্যাচ রেফারির কাছে ব্যাখ্যা চান। এই দলে যোগ দেন পিএসজিও। পুরো ঘটনা নিয়ে সরব ছিলেন পিএসজির দুই তারকা নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। ইস্তাম্বুলের খেলোয়াড়দের সঙ্গে তারা দুজনও রেফারির কাছে ব্যাখ্যা চান।

এমবাপ্পেতো বলেই দিয়েছেন আমরা এক লোকের সঙ্গে খেলতে পারব না। এটা তিনি বলেছেন ম্যাচ চতুর্থ ম্যাচ অফিসিয়ালকে উদ্দেশ্য করে। চতুর্থ ম্যাচ রেফারি ছিলেন সেবাস্তিয়ান কলটেস্কু। বর্ণবাদমূলক আচরণের অভিযোগ কলটেস্কুর বিরুদ্ধেই। ৪৩ বছর বয়সী এই রেফারি রোমানিয়ান। এই ঘটনার পর কিছুক্ষণ আলোচনা করে ১৪ মিনিটের সময় মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন ইস্তাম্বুলের খেলোয়াড়রা। তাদের সঙ্গে যোগ দেয় পিএসজিও।

এর কিছুক্ষণ পরেই আলোচনা করা ওই রেফারিকে বাদ দিয়ে খেলা চালিয়ে যেতে চেয়েছিল উয়েফা। কিন্তু ইস্তাম্বুল এর বিরোধিতা কর। তারা মাঠে না নামার সিদ্ধান্তে অনড় ছিল। এর দুই ঘণ্টা পর উয়েফা এক বিবৃতি দিয়ে জানায় ম্যাচটি বুধবার বাংলাদেশ সময় রাত ১১টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। পরিবর্তন করা হবে চতুর্থ রেফারি। দুই দলই ম্যাচটি ১৪ মিনিট থেকে শুরু করতে সম্মত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150