মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে শ্রমিকদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ছেলের হাতে বাবা খুন”চট্টগ্রামে ৮ খন্ড লাশ উদ্ধারের রহস্য উদঘাটন করেছে-পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই)। নওগাঁ দফায় দফায় বৈঠকের পর অবশেষে ২৬ ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিকভাবে শুরু হয়েছে আজ!!!! নওগাঁ জেলা শিক্ষক সমিতির ২০২৩ নব নির্বাচিত সভাপতি মহাতাব ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর নওগাঁ ডেঙ্গু নিরাপত্তায় ‘মশারি’ সচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত!!!! মধুপুরে বিষাক্ত রঙ ও কেমিক্যাল দিয়ে তৈরি হচ্ছে শিশুখাদ্য, বিক্রি হচ্ছে প্রকাশ্যে মধুপুরে ঘুর্ণিঝড়ে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি ঘরবাড়ি লন্ডভন্ড খুলে দেওয়া হয়েছে রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা মাগুরা ছাত্রদলের সভাপতি’কে মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন। শিক্ষার্থী এলেও আসেনি শিক্ষকরা, অযুহাত বৃষ্টির আমান ও তার ছেলে ফাহাদ মিলে হাবিজুর কে মারধর করে সর্বশেষ জয়দেবপুর থানায় অভিযোগ দুপচাঁচিয়ায় কাঁচা বাজারের লাগামহীন ভাবে বেড়েই চলেছে দ্রব্যমূল্যের দাম দুপচাঁচিয়ায় পুলিশ অভিযানে ১ ছিনতাইকারী আটক প্রতি রাতে অবৈধ বোমা মেশিন দিয়ে তুলছে পাথর নীরব দর্শকের ভুমিকায় পাটগ্রাম উপজেলা প্রশাসন রাঙ্গাবালী‌তে খাসজ‌মি দখল ক‌রে ব্যবসা প্রতিষ্ঠান নওগাঁ শতবর্ষ ঐতিহ্যবাহী রহস্য ঘেরা এই জলাশয়টি দিবর দিঘি নামে পরিচিত প্রকাশ!!! নওগাঁ ডিবি পুলিশের অভিযানে ১ লাখ ৭০ হাজার টাকা মূল্যের হেরোইনসহ ১ জন আটক অতঃপর ১ জন পালাতক!!!! নওগাঁর মহাদেবপুর পোরশায় বজ্রপাতে শ্রীমতী পাহান সাবানী পাহান ও রফিকুল ইসলাম নামে তিন জনের মৃত্যু!!!! সরিষাবাড়ীতে সংস্কার হলো রাস্তা, কমলো জনদূভোর্গ নওগাঁ আন্তঃজেলার ডাকাত চক্রের মুল হোতা মাসুদ রানাসহ ৯ জন গ্রেফতর!!!!!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১৬৩ বার পঠিত

ফেনী(সানাগাজী)প্রতিনিধিঃ- স্বপ্নেে আদেশ পেয়ে তরুণীকে বিয়ে করলেন ৬৩ বছর বয়সী ‘পীর’
বি এ পড়ুয়া ২৩ বছর যুবতীকে বিয়ে করেছেন ৬৩ বছর বয়সী জামশেদ আলম ওরফে ‘ফুল হুজুর’ নামের ফেনীর সোনাগাজীর কথিত এক ‘পীর’। স্বপ্নযোগে বিয়ের নির্দেশনা পেয়ে উভয় পরিবারের সম্মতিতে ১০ লাখ টাকা কাবিনে ঢাকার আদালত এলাকায় ফুল হুজুর তরিকার প্রধান দরবারে বড় আয়োজনে বিয়ে সম্পন্ন হয়।

বিষয়টি জানাজানি হওয়ার পর সোনাগাজীতে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়েছে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতেও ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

বিয়ের পর নবদম্পতি ঢাকায় অবস্থান করছেন। ওই ছাত্রীর বাড়ি ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের ফকিরহাট এলাকায়। অপরদিকে, ফুল হুজুর বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা ইমাম হায়াতের অনুসারী বলে জানা গেছে।

স্থানীয়রা বলেন, দীর্ঘ ৩ যুগেরও অধিক সময় ধরে সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামের জামশেদ আলম ফতেহপুরী ওরফে ফুল হুজুর তার বাড়ির দরজায় একটি দরবার শরীফ খুলে বিভিন্ন ঝাড়-ফুঁকের তদবীর করে আসছেন। এ সুবাদে স্থানীয় নারী-পুরুষসহ দেশের বিভিন্ন স্থানের মানুষের সঙ্গে তার পীর-মুরিদ সম্পর্ক গড়ে ওঠে।

পাঁচ ভাই চার বোনের মধ্যে শুধু ফুল হুজুর ও তার দুই বোন জীবিত রয়েছেন। ২০০৪ সাল থেকে তার দরবারের পাশাপাশি তার নামে ওপর একটি নূরানি মাদ্রাসাও পরিচালনা করে আসছেন। প্রতি বছর ২৭ ফেব্রুয়ারি বড় আয়োজনে পালন করা বার্ষিক ওরশে দেশের বিভিন্ন স্থান থেকে তার ভক্ত-আশেকানদের আগমন ঘটে।

ফুল হুজুরের অর্থায়নে পরিচালিত নূরানি মাদ্রাসার অধ্যক্ষ কামরুল ইসলাম বলেন, ওই ছাত্রীর পরিবারের সঙ্গে ফুল হুজুরের সম্পর্কের কারণে সে হুজুরকে বিয়ে করতে অনুপ্রাণিত হয়। এছাড়া হুজুরের ভক্ত-আশেকানদেরও বিয়ের জন্য চাপ ছিল। হুজুর স্বপ্নের মাধ্যমে ওই ছাত্রীকে বিয়ে করার নির্দেশনা পেয়েছেন। তার বয়স-শারীরিক অসুস্থতার জন্যও বিয়ে করা জরুরি হয়ে পড়েছে।

তিনি জানান, ওই ছাত্রী ফেনী জিয়া মহিলা কলেজে অনার্সে অধ্যয়নরত। হুজুরের আদর্শে অনুপ্রাণিত হয়ে সে স্বেচ্ছায় পরিবারের অভিভাবকদের সম্মতিতে বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছে।

নাতনি ও তার পরিবারের সদস্যরা ফুল হুজুরের বিয়ে দিতে পেরে খুশি জানিয়ে ওই ছাত্রীর নানা নুর করিম জানান, হুজুরের সাথে নাতনির বিয়েতে রাষ্ট্রীয় অথবা ধর্মীয় আইনের কোনো বাধ হয়ে দাঁড়ায়নি ।

এদিকে, বিয়ের ব্যাপারে ও দীর্ঘ সময় পর্যন্ত বিয়ে না করা প্রসঙ্গে জানার জন্য একাধিকবার ফুল হুজুরের মোবাইলে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150