রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা দুপচাঁচিয়া বিশ্ববিদ্যালয় ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন -সভাপতি রুহুল -সম্পাদক জুয়েল জিয়ারতে কা’বা হজ্ব ট্যুরস এন্ড ট্রাভেলস এর সৌজন্যে পবিত্র হজ্ব প্রশিক্ষণ ও দোয়া মাহফিল গোবিন্দগঞ্জের নাকাই হাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে গোবিন্দগঞ্জের নাকাই হাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে গাইবান্ধায় চুড়িপট্টিতে আগুন লেগে ১০ দোকান পুড়ে ছাই প্রায় ৪ কুটি টাকার ক্ষতিসাধন গাইবান্ধার পলাশবাড়ীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত কালাইয়ে অনুষ্ঠিত হয়েছে ২ দিনব্যাপী সেরা কণ্ঠ জয়পুরহাট-২০২৪ ওমর স্কুলের জাতীয় শিক্ষা সপ্তাহে জারীগানে জয়পুরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নওগাঁর বদলগাছি চঞ্চল কর মাদ্রাসার ছাত্র সাকিব হত্যার মামলার প্রধান আসামি আকবর গ্রেফতার বাকেরগঞ্জে বিএনপি নেতার বাড়িতে আওয়ামীলীগ নেতার নির্বাচনী অফিস, তৃণমূলে ক্ষোভ দুপচাঁচিয়ায় বার্মিজ চাকু সহ একজন গ্রেফতার নিত্যপণ্যের লাগামহীন বাজারের দিশেহারা ক্রেতারা রুহানি ফায়েজ হাসিলের লক্ষ্যে শাহ কবির মাজারে ওরশ মোবারক অনুষ্ঠিত হবে উপমহাদেশের নৃত্যশিল্পী বুলবুল চৌধুরীর প্রয়াণ দিবস আজ নওগাঁ মানসিক নির্যাতন থেকে বাঁচতে ছেলে ও পুত্র বধুর বিরুদ্ধে পিতার মামলা নওগাঁর মান্দায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত দুপচাঁচিয়ার গোবিন্দপুর ইউপির ২০২৪ – ২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা মধুপুরে সড়ক দখল করে চলছে ধান মাড়াই ও খড় শুকানোর মহোৎসব

অনতিবিলম্বে পূর্বঘোষিত স্থানে রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবিতে ছাত্রলীগের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৩৭২ বার পঠিত

পূর্বঘোষিত ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনের জায়গায় রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী মহানগর ছাত্রলীগ। সোমবার বেলা ১২টায় মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে আয়োজিত মানববন্ধনে ছাত্রলীগের নেতাকর্মী ও সর্বস্তরের ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ অতীতে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সাধারণ শিক্ষার্থীদের সাথে ছিল, আগামীতেও থাকবে। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমরা একমত পোষণ করছি। সোনাদিঘি সংলগ্ন ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনের জায়গায় রাজশাহীর কেন্দ্রীয় শহীদ নির্মাণের ঘোষণা প্রদান করা হয়েছিল। কিন্তু দীর্ঘদিনেও সেই ঘোষণা বাস্তবায়ন হয়নি। এখন আমরা জানতে পেরেছি, সার্ভে ইনস্টিটিউটের জায়গায় বাণিজ্যিক ভবন নির্মাণের পঁায়তারা করা হচ্ছে। এই অপচেষ্টা আমরা বাস্তবায়ন হতে দিবো না।

মানববন্ধন বক্তারা বলেন, সোনাদিঘি রাজশাহীর প্রাণকেন্দ্রে । আমাদের প্রাণের দাবি সেখানে প্রস্তাবিত স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ চাই। কেন্দ্রীয় শহীদ মিনার না থাকায় শিক্ষার্থীসহ সাধারণ মানুষ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। আমরা কেন্দ্রীয় শহীদ মিনারে সকলে একসাথে শহীদদের শ্রদ্ধা জানাতে চাই। যেভাবে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারের শ্রদ্ধা জানানো হয়। এছাড়া শহীদ মিনারকে কেন্দ্র করে উন্মক্ত জায়গা রাখার দাবি জানাচ্ছি।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা বাংলার দাবিতে শহীদদের স্মরণে রাজশাহীতেই দেশের প্রথম শহীদ মিনার নির্মাণ করা হয়েছিল। এটি আমাদের জন্য গর্বের ও অহংকারের। কিন্তু দুঃখজনক হলেও সত্য, দীর্ঘদিনেও রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মিত হয়নি। অথচ যখন রাজশাহী সিটি কর্পোরেশন কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছে, ঠিক তখনই একটি মহল সেটাতে বাধা দিচ্ছে। শহীদ মিনার নির্মাণে বাধা দেওয়া, শহীদদের আঘাত করার সামিল। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পূর্বেই পূর্বনির্ধারিত ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনের জায়গায় রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপনের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় সাধারণ শিক্ষার্থীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধন থেকে নেতৃবৃন্দ রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে যথাযথ পদক্ষেপ গ্রহণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের হস্তক্ষেপ কামনা করেন।
মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম, মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাহমুদ দ্বীপ ও মিলন কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক সিরাজুম মুবিন সবুজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাফাত হোসেন রিয়াদ, নিউ ডিগ্রী কলেজের ছাত্রলীগের সভাপতি মাইনুল হাসান বাপ্পি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150