রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
জয়পুরহাট সদর উপজেলায় ব্র্যাক সেলপ কর্মসূচির সহায়তায় নিষ্পাপ শিশুটি ফিরে পেল তার বাবা মাকে ধামইরহাটে আদিবাসীদের সামাজিক অধিকার নিশ্চিতকরণ শীর্ষক সচেতনতামূলক সমাবেশ ৪৮ নওগাঁ ৩ আসনের সাংসদ সদস্য সৌরেন্দ্রনাথ চক্রবতী কৃষকের মাঝে দুটি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা দুপচাঁচিয়া বিশ্ববিদ্যালয় ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন -সভাপতি রুহুল -সম্পাদক জুয়েল জিয়ারতে কা’বা হজ্ব ট্যুরস এন্ড ট্রাভেলস এর সৌজন্যে পবিত্র হজ্ব প্রশিক্ষণ ও দোয়া মাহফিল গোবিন্দগঞ্জের নাকাই হাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে গোবিন্দগঞ্জের নাকাই হাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে গাইবান্ধায় চুড়িপট্টিতে আগুন লেগে ১০ দোকান পুড়ে ছাই প্রায় ৪ কুটি টাকার ক্ষতিসাধন গাইবান্ধার পলাশবাড়ীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত কালাইয়ে অনুষ্ঠিত হয়েছে ২ দিনব্যাপী সেরা কণ্ঠ জয়পুরহাট-২০২৪ ওমর স্কুলের জাতীয় শিক্ষা সপ্তাহে জারীগানে জয়পুরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নওগাঁর বদলগাছি চঞ্চল কর মাদ্রাসার ছাত্র সাকিব হত্যার মামলার প্রধান আসামি আকবর গ্রেফতার বাকেরগঞ্জে বিএনপি নেতার বাড়িতে আওয়ামীলীগ নেতার নির্বাচনী অফিস, তৃণমূলে ক্ষোভ দুপচাঁচিয়ায় বার্মিজ চাকু সহ একজন গ্রেফতার নিত্যপণ্যের লাগামহীন বাজারের দিশেহারা ক্রেতারা রুহানি ফায়েজ হাসিলের লক্ষ্যে শাহ কবির মাজারে ওরশ মোবারক অনুষ্ঠিত হবে উপমহাদেশের নৃত্যশিল্পী বুলবুল চৌধুরীর প্রয়াণ দিবস আজ নওগাঁ মানসিক নির্যাতন থেকে বাঁচতে ছেলে ও পুত্র বধুর বিরুদ্ধে পিতার মামলা

উইঘুরদের নির্যাতনের প্রতিবাদে ওপেন ডায়লগের পথনাটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৯৪ বার পঠিত

চীনের তিয়ানানমেন স্কয়ার ট্র্যাজেডি ও উইঘুর নির্যাতনের প্রতিবাদে পথনাটক ও সংগীত অনুষ্ঠান পরিচালনা করা হয়েছে।

চীন সরকার কর্তৃক উইঘুরদের নির্যাতনের প্রতিবাদে পথনাটক ‘নিশ্চুপ মানবতা (Silence of Humanity)’ পরিবেশন করে সামাদ ভূঞা ও তার দল। শুক্রবার (৪ জুন) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে পথনাটকটির আয়োজন করে ওপেন ডায়ালগ বাংলাদেশ (ওডিবি)।

১৯৮৯ সালের ৪ জুন চীনের বেইজিংয়ের তিয়ানানমেন স্কয়ারে গণতন্ত্রের দাবির আন্দোলনে চীন সরকার গণহত্যা চালিয়েছিল। সেই ট্র্যাজেডির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ সময়ে উইঘুর মুসলিমরাও গণতন্ত্র, মানবাধিকার এবং স্বাধীনতার পক্ষে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ প্রদর্শন করেছিল। এরপর থেকে চীন সরকার উইঘুর মুসলিমদের নির্মূল করার চেষ্টা চালাচ্ছে এখন পর্যন্ত ।

চীন থেকে মুছে ফেলতে উইঘুর মুসলিমদের বাছবিচার হীনভাবে আটক, নির্যাতন, যৌন সহিংসতা ও জোরপূর্বক কাজে খাটানোসহ নারীদের ধর্ষণ, ভিন্ন ধর্মের লোকদের সঙ্গে জোরপূর্বক বিয়ে দেওয়া, গর্ভবতী উইঘুর নারীদের গর্ভপাত করা এবং পুরুষদের ডিটেনশন ক্যাম্পে রেখে অমানুষিক নির্যাতন করা হচ্ছে।

মানবাধিকার গোষ্ঠীগুলো বলছে, চীনা সরকার উইঘুরদের ধর্মীয় ও অন্যান্য স্বাধীনতার ক্রমে ক্রমে হরণ করেছে এবং গণনজরদারি, বন্দিত্ব, মগজধোলাই এবং জোরপূর্বক বন্ধ্যাকরণ করানোর ব্যবস্থা গড়ে তুলেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150