শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জের নাকাই হাটে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে গাইবান্ধায় চুড়িপট্টিতে আগুন লেগে ১০ দোকান পুড়ে ছাই প্রায় ৪ কুটি টাকার ক্ষতিসাধন গাইবান্ধার পলাশবাড়ীতে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত কালাইয়ে অনুষ্ঠিত হয়েছে ২ দিনব্যাপী সেরা কণ্ঠ জয়পুরহাট-২০২৪ ওমর স্কুলের জাতীয় শিক্ষা সপ্তাহে জারীগানে জয়পুরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নওগাঁর বদলগাছি চঞ্চল কর মাদ্রাসার ছাত্র সাকিব হত্যার মামলার প্রধান আসামি আকবর গ্রেফতার বাকেরগঞ্জে বিএনপি নেতার বাড়িতে আওয়ামীলীগ নেতার নির্বাচনী অফিস, তৃণমূলে ক্ষোভ দুপচাঁচিয়ায় বার্মিজ চাকু সহ একজন গ্রেফতার নিত্যপণ্যের লাগামহীন বাজারের দিশেহারা ক্রেতারা রুহানি ফায়েজ হাসিলের লক্ষ্যে শাহ কবির মাজারে ওরশ মোবারক অনুষ্ঠিত হবে উপমহাদেশের নৃত্যশিল্পী বুলবুল চৌধুরীর প্রয়াণ দিবস আজ নওগাঁ মানসিক নির্যাতন থেকে বাঁচতে ছেলে ও পুত্র বধুর বিরুদ্ধে পিতার মামলা নওগাঁর মান্দায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত দুপচাঁচিয়ার গোবিন্দপুর ইউপির ২০২৪ – ২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা মধুপুরে সড়ক দখল করে চলছে ধান মাড়াই ও খড় শুকানোর মহোৎসব কাজী মোখলেসুর রহমান এর স্মরণে আলোচনা সভা সখীপুরে এমপি কে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে আহাম্মেদুর রহমান বিপ্লব মধুপুর বঙ্গবন্ধু সড়কে গৃহবধূর গহণা ছিনতাই

নওগাঁর বদলগাছী উপজেলার কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল ও গাছ কাটার অভিযোগ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৭ বার পঠিত

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ

নওগাঁর বদলগাছী উপজেলার কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল ও গাছ কাটার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) অবহিত করলে তিনি নোটিশের মাধ্যমে দখলকার্য বন্ধ রাখতে বলেন, কিন্তু তারা সেই নোটিশকেও তোয়াক্কা করেনি বলে জানান বিদ্যালয়টির প্রধান শিক্ষক।
দখলের অভিযুক্ত ব্যক্তিরা হলেন কোলা গ্রামের মামুন হোসেন ও রিপন হোসেনসহ তাদের লোকজন। স্থানীয়রা জানায়, রিপন হোসেনের বাবা বিদ্যালয়ের উক্ত জায়গা পরিত্যক্ত থাকা অবস্থায় কিছু অংশে একটি দোকানঘর নির্মাণ করে মুদী ব্যবসা করে আসছিলেন। পরে বাকি অংশ দখল করার চেষ্টা করলে বিদ্যালয় কর্তৃপক্ষ বাধা দেয়। এরপর জিন্নাতুল ইসলাম ওই জমির মালিকানা দাবি করে আদালতে মামলা করেন।
আদালত সূত্রে জানা যায়, দায়ের করা মামলায় আদালত বিদ্যালয়ের পক্ষে আপিলসহ দুইবার রায় প্রদান করে। জমিটি বিদ্যালয়ের দখলে আছে।
গত ২৩ মার্চ ব্যবসায়ী রিপন হোসেনের নেতৃত্বে ২০ থেকে ৩০ অজ্ঞাত ব্যক্তি আদালতের রায় পেয়েছে মর্মে ঢোল পিটিয়ে চলমান দোকানে তালা ঝুলে দেন। পরবর্তীতে বিদ্যালয়ের পক্ষে প্রধান শিক্ষক রায় বাতিলের জন্য উচ্চ আদালতে আপিল করেন। আপিলের নোটিশ দেয়ার পরে উপজেলা সহকারী কমিশনার (এসি ল্যান্ড) কাজ বন্ধের নির্দেশ প্রদান করার পরেও অভিযুক্ত রিপন আদালতকে উপেক্ষা করে প্রাচীর নির্মাণসহ বিদ্যালয়ের রোপনকৃত মেহগনি ও ফলজ ১০ থেকে ১২টি গাছ কেটে ফেলে। ভাড়াটিয়া সাইকেল মেকার মিলন হোসেন বলেন, ‘বিদ্যালয়ের রোপনকৃত মেহগনিসহ ফলজ ১০ থেকে ১২টি গাছ ছিল। এ গাছের নিচেই আমার দোকান। জমিটির নাকি রিপন ও মামুনরা রায় পেয়েছে তাই গাছ কেটে নিয়ে গেছে এবং জমিটি ফাঁকা অংশে প্রাচীর তুলে দখল করছে।’
তিনি বলেন, ‘আমরা সাধারণ ব্যবসায়ী বেশি কিছু বললে ব্যবসা বন্ধ করে দেবে তাই ভয়ে কিছু বলি না।’ এ বিষয়ে রিপন হোসেনের সঙ্গে কথা বলতে গেলে তিনি বলেন, ‘আপনারা কি নাজির সাহেবের চেয়েও বড় কেউ? নাজির সাহেব আমাকে জমি দখল দিয়ে গেছেন, যদি কিছু বলার থাকে তাহলে আদালতেই বলব। আপনাদের সঙ্গে কোনো কথা বলতে পারব না।’ এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজাউল ইসলাম বলেন, ‘এ জমির বিরুদ্ধে তারা এক সময় মামলা করেছিল। ওই মামলায় প্রাথমিক ও আপিল দুই বায় বিদ্যালয়ের পক্ষে। তারপরও নিজেরাই বাদী-বিবাদী হয়ে এক তরফা রায় এনে জোরপূর্বক জমি দখল করছেন।
‘এসি ল্যান্ড স্যার নিজেও নোটিশ দিয়েছে জমিতে কোনো কাজ না করার, কিন্তু তারা কিছুই মানছে না। মূলত তাদের উদ্দেশ্য জমি যারই হোক তারা দখলে রাখতে চায়।’
বদলগাছী উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মোসা. আতিয়া খাতুন জানান, আদালত আপিল আবেদন পাওয়ার পর কাজ বন্ধের জন্য নোটিশ করা হয়েছে, এরপরেও যদি কোনো প্রকার কার্যক্রম করে তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150