শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন ২য় ধাপে,উপজেলা নির্বাচন-২০২৪ নওগাঁর পোরশায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ মধুপুরে বদলি হওয়া তিন শিক্ষককে সদর ক্লাস্টারে ফুলেল শুভেচ্ছা গাইবান্ধার গোবিন্দগঞ্জে ২৩-২৪ অর্থবছরের কৃষি প্রণোদনা বীজ ও সার বিতরন দুপচাঁচিয়া নিউ মার্কেট কর্তৃপক্ষের উদ্যোগে বিনামূল্যে শরবত বিতরণ বাংলার যাত্রা সম্রাজ্ঞী জোৎস্না বিশ্বাসের শুভ জন্মদিন আজ : সত্যজিৎ রায়ের জন্মদিন আজ : যুব শক্তি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঠান্ডা পানির শরবত ও স্যালাইন বিতরণ নওগাঁর পোরশায় ছাওড় ইউপির উম্মুক্ত বাজেট ঘোষণা দুপচাঁচিয়ার চৌমুহানী বাসস্ট্যান্ডে গণশৌচাগার না থাকায় যাত্রীদের চরম ভোগান্তি নওগাঁর পোরশায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে কাঠের ‘স’ মিল ভূষ্মিভূত চেয়ারম্যান প্রার্থী জনাব আলহাজ্ব মোঃ আবুল কালাম আজাদ এর গণসংযোগ নওগাঁ সরকারি খাদ্যগুদামের চাল ছয় নয় করার অপরাধে দুই কর্মকর্তাসহ তিন জনের বিরুদ্ধে মামলা ১লা মে, আজ বিশ্বের শ্রমজীবী মানুষেরঅধিকার আদায়ের দিন নওগাঁ প্রচন্ড তাপদাহের মধ্যে মাঠে ধান কাটতে গিয়ে অসুস্থ হয়ে কৃষকের মৃত্যু নওগাঁ যুবলীগের সাধারণ সম্পাদক বিমান চন্দ্র রায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করেন নওগাঁ আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত নওগাঁর ধামইরহাটে চেয়ারম্যান প্রার্থী আজাহার আলীর গণজোয়ার বিজয়ের পথে জনপ্রিয় সোহেল রানা ও অনজুয়ারা গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিশ্ব আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত  দুপচাঁচিয়ায় গৃহ নির্মাণ শ্রমিক পরিষদের মহান মে দিবস উদযাপন নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নয়নে ছিলো অশ্রু, সংবর্ধনা ছিলো বর্ণাঢ্য “চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”র চার শিক্ষকের বিদায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ১৩২ বার পঠিত

 

নেয়ামত উল্যাহ তারিফ:

“একজন মহান ও আদর্শ শিক্ষকের মধ্যে কয়েকটি বিশেষ গুণ অবশ্যই থাকা উচিত- করুণা, জ্ঞান এবং অদম্য ইচ্ছাশক্তি।” কথাটি বলেছেন এ.পি.জে. আবদুল কালাম। আমরা তার কথাটিকে শতভাগ যৌক্তিক মনে করি। এমন শিক্ষক আছেন কিংবা ছিলেন বলে পৃথিবী আজো এত সুন্দর। নোয়াখালীর সুবর্ণচর উপজেলাধিন ৮নং মোহাম্মদপুর ইউনিয়নে অবস্থীত ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ “চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”য়ও এ.পি.জে. আবদুল কালাম এর উক্ত বাণীটি ফলে গেছে। এখানে গুণী শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় অনেক শিক্ষার্থীরা কাক্সিক্ষত সাফল্য লাভ করে তাদের কর্মজীবনকে ধন্য করেছেন এবং রাখছেন দেশের সমৃদ্ধির পথে অসামান্য অবদান। এই সাফল্য ঠিক যেন পাহাড়ের চূড়াটির সমান।

১১ জুলাই (সোমবার) “চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”য় সদ্য অবসর প্রাপ্ত চারজন গুণী শিক্ষক সুপার মাওলানা মোঃ রেজওয়ানুল বারী, সহকারি শিক্ষক মৌলভী মোঃ মজিবল হক, মৌলভি মোঃ ইসমাইল হোসেন ও মৌলভী মোঃ মফিজ উদ্দিন কে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা প্রদানের আয়োজনে ছিলেন “চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা” ও মাদ্রাসা শিক্ষকদের আদরে, স্নেহে, শাসনে জ্ঞান অর্জন করা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ। সীমাহীন দরদমাখা আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের সু-শৃঙ্খলা ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

“চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”য় নিত্য ফুটে সভ্যতার ফুল। সে ফুলের সৌরভ গৌরব বিমোহিত করে চারপাশ। তাই তাদের পক্ষে সম্ভব হয়েছে বিদায় সংবর্ধনায় নিম্নোক্ত কর্মসূচী পালন করা: মোটর শোভাযাত্রা করে বিদায়ীদের অনুষ্ঠানস্থলে আনয়ন অতঃপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও তর্জমা, বর্তমান ও প্রাক্তন ছাত্রদের বক্তব্য, বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট ও মানপত্র পাঠ ও প্রদান, মাদ্রাসা কর্তৃপক্ষ ও প্রাক্তন ছাত্র এবং শিক্ষক সমিতির পক্ষ থেকে নগদ অর্থ ও উপঢৌকন প্রদান, অতিথিদের বক্তব্য, বিদায়ীদের অনুভূতি প্রকাশ, সাংস্কৃতিক পরিবেশনা, মধ্যাহ্নভোজ, “পুনর্জাগরণ” নামক বুলেটিন প্রকাশনাসহ বিবিধ।

“চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”র সভাপতি ও ৮নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহি উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও মোহাম্মদ সোহরাব হোসেন (অধ্যক্ষ: ইউনাইটেড স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম) এবং আবু তাহের (প্রভাষক: চরজব্বার কলেজ) এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থীত ছিলেন, অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম (চেয়ারম্যান: সুবর্ণচর উপজেলা পরিষদ), প্রধান বক্তা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন, চট্ট মেট্রো পিবিআই পুলিশ পরিদর্শক (প্রশাসন) আবু জাফর মোহাম্মদ ওমর ফারক, মোঃ রেজাউর রহমান (ব্যবস্থাপনা পরিচালক: ইফফাত ট্রেডিং লিঃ), ডাঃ মোঃ আবদুর রহিম (উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা), মোঃ আবদুর রহমান (অধ্যক্ষ চরজুবলী রব্বানিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা)।

এছাড়াও আরো উপস্থীত ছিলেন, মোঃ ছানা উল্যাহ বি.কম (ভারপ্রাপ্ত সভাপতি: সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ) আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন চৌধুরী (বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক), ফরহাদ হোসেন বাহার চৌধুরী (ভাইস চেয়ারম্যান: সুবর্ণচর উপজেলা পরিষদ), মোঃ শহীদুল ইসলাম (মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা),মোঃ দিদারুল আলম সাহাব উদ্দিন (সাবেক চেয়ারম্যান: ৩নং চরক্লার্ক ইউনিয়ন পরিষদ), এডভোকেট আবুল বাসার (চেয়ারম্যান: ৩নং চরক্লার্ক ইউনিয়ন পরিষদ), নুরুল আনোয়ার বকুল (বিশিষ্ট ব‍্যবসায়ী ও সমাজসেবক) আলহাজ্ব মোঃ কেফায়েত উল্যাহ জাবেদ (বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক), শামসুল আলম বাহার (ইউপি সদস‍্য ও সমাজ হিতৈষী) প্রমূখ।

এ সময় বক্তাগণ, “চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসা”টিকে কেবল দাখিল নয় আলিম খোলার প্রয়োজনিয়তা তুলে ধরেন। এবং উপস্থীত সহস্রাধিক জনতা দুই হাত উত্তোলন করে সম্মতি প্রদান করেন।

প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে অর্থবহ বক্তব্য প্রদান করেন, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক, ফেনী গালর্স ক্যাডেট কলেজের সহকারী অধ্যাপক মোঃ মিজান বিন মজিদ, মোঃ আবুল কালাম আজাদ (সাবেক চেয়ারম্যান: ৮নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ), মাওলানা মোঃ ইদ্রিস (যুগ্ম আহবায়ক: প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ), মুপ্তী মোঃ আজহার উদ্দিন, মহিব উল্লাহ মধু (সাবেক ইউপি সদস্য), মিজানুর রহমান জিয়া (ইউপি সদস্য), মাওলানা জামাল উদ্দিন, মাওলানা ছায়েদুল হক, হাবিবুর রহমান বকুল, মোহাম্মদ সলিম উল্লাহ, নুর নবী হায়দার, মাওলানা নূর উল্লাহসহ প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের নেতৃবৃন্দ।

উল্লেখ্য বিদায় সংবর্ধনাটি যতই জমকালো আয়োজনের মধ্য দিয়ে হোক না কেন, বিদায়ী চারজন গুণী শিক্ষকের স্মৃতিচারণ করতে কিংবা শুনতে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের চোখের পাতা ভিজে ছিলো নোনা জলে, হৃদয় হয়েছে নিদারুণ ভাবে ক্ষত।

ক্যাপশন: প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব মহি উদ্দিন চৌধুরী ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক: মিজান বিন মজিদ ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150