শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইসলামপুরে হানাদার মুক্ত দিবস পালিত নওগাঁ চাঞ্চল্যকর লাইলিকে জবাই করে হত্যা ঘাতক স্বামী আটক সরিষাবাড়ীতে সাধারণ ব্যবসায়ীদের সাথে হেলালের মতবিনিময় সভা   মধুপুরে সড়ক দুর্ঘটনায় ৫দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হেরে গেলেন সরোয়ার দেশের উত্তর অঞ্চলে বইছে শৈত্যপ্রবাহ আজ মাগুরা মুক্ত দিবস চেয়ারম্যানের পেটে জেলেদের চাল ৮ বছরে বিক্রিত ভূমি দখল দিতে ব্যর্থ প্রতারক মোঃ ইসহাক উদ্দিন নওগাঁর চৌমাশিয়া কেন্দ্রীয় শিবকালী মন্দিরে অগ্নি সংযোগ ও রক্ষা কালী প্রতিমা ভাংচুরের দীর্ঘ ৭ মাস পেরিয়ে গেলেও আজ কোন কাজে তদারকি অগ্রগতি নেই!!!! ঝিনাইগাতীতে কারিতাস সিডস প্রকল্পের ৫ বছরব্যাপী উপজেলা পযার্য়ে কার্যক্রমের সমাপনী সভা অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় এক ফায়ার সার্ভিস কর্মী নিহত দুপচাঁচিয়ায় নাশকতা মামলায় দুইজন গ্রেফতার নেত্রকোনা ১ আসন থেকে ছড়ি প্রতিকে নির্বাচন করছেন আহমদ শফী নওগাঁর বদলগাছিতে বড় ভাইয়ের ইটের আঘাতে ছোট ভাইয়ের মর্মান্তিক মৃত্যু রাজশাহীতে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত কবি সাধক ও বাউল শিল্পী হাসন রাজার প্রয়াণ দিবস পালিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণের মাঝে পুনাকের শীত বস্ত্র বিতরণ জয়পুরহাট নুনুজ এম আর (মুনরাইজ) মর্ডান চাইল্ড স্কুলে অভিভাবক সমাবেশ ইসলামপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ধর্ম প্রতিমন্ত্রীর মতবিনিময় ইসলামপুরে আগের মতো ঘোরে না কুমারদের চাকা

এক বট গাছে ৭২ টি মৌচাক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ৩২৮ বার পঠিত

ঝিনাইগাতী প্রতিনিধিঃঃ- -ভারত সীমান্তঘেঁষা শেরপুরের প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ঝিনাইগাতীর গারো পাহাড়ের গজনী অবকাশকেন্দ্রের শতবর্ষী এক বটগাছে মৌমাছিরা ৭২টি চাক বেঁধেছে। একসঙ্গে এতগুলো মৌচাক দেখার জন্য এখন প্রতিদিনই গজনী অবকাশকেন্দ্রে ভিড় করছে উৎসুক জনতা।

গজনী অবকাশকেন্দ্রে অবকাশকেন্দ্রের ঠিক মাঝখানে দাঁড়িয়ে আছে শতবর্ষী বটগাছটি। গাছটির গোড়া থেকে শুরু করে মগডাল পর্যন্ত চাক । মৌমাছির গুঞ্জনে পুরো এলাকা মুখরিত। দর্শনার্থীরা গজনী অবকাশে বেড়াতে এসে ওই বটগাছের কাছে এসে দেখছেন । উপভোগ করছেন অনাবিল প্রাকৃতিক সৌন্দর্য।

অবকাশকেন্দ্রের বটগাছে মৌচাক করা মৌমাছিগুলো ডাচ জাতের বন মৌমাছি। এরা সংঘবদ্ধভাবে এক জায়গায় থাকতে ভালোবাসে। এ ছাড়া গারো পাহাড়সংলগ্ন বনে এখন প্রচুর ফুল রয়েছে। এসব ফুল থেকে মধু আহরণের সহজ উৎস হওয়ায় মৌমাছিগুলো প্রাচীন এ বটগাছটিতে বাসা বেঁধেছে বলে ধারণা করা হচ্ছে। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বলেন, এসব মৌচাক থেকে কেউ যেন মধু আহরণ এবং মৌমাছিদের বিরক্ত না করে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব মৌচাক ভ্রমণপিপাসুদের কাছে গজনী অবকাশকেন্দ্রের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150