বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
কালাইয়ের ঝামুটপুর বানিহারা হাতিয়র এলাকাবাসীর সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল স্কুলের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টা মামলা নওগাঁয় প্রকাশ্য দিবালোকে সরকারি খাস জমির গাছ কেটে আড়াই লক্ষ টাকা লুটপাট দেখার কেউ নেই নওগাঁর নোচনাহার বাজারে স্টেশনারি ও কাপড়ের ৩ টি দোকান আগুনে পুড়ে ভূষ্মিভত নওগাঁর নিয়ামতপুর উপজেলার হরিপুর গ্রামে একই পরিবারের ৪ ভাই বোন শারীরিক প্রতিবন্ধী মধুপুরে ইসতিসকার সালাত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁয় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককের ১০ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা দুপচাঁচিয়াতে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার নামাজ আদায় নওগাঁর ধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নওগাঁ সেনা সদস্যকে মারধর করে টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়ার অভিযোগ গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত ৪৮ নওগাঁ ৩ আসনের এমপির মা,সবিতা চক্রবর্তীর দশম প্রণয় দিবস পালিত কালাইয়ে তীব্র তাপদাহ ও অনা বৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত নওগাঁ যৌতুকের টাকা না পেয়ে কিশোরী ঐশীর হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রধানমন্ত্রীকে হুমকি চাঁদ, মিনু, বুলবুল, নাদিম ও সেলিমার নামে ২০ কোটি টাকার মানহানির মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৪৩ বার পঠিত

সোহেল রানা রাজশাহী বিভাগীয় ব্যরো প্রধান

রাজশাহীতে বিএনপির জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, উসকানিমূলক এবং মানহানীকর বক্তব্য দেওয়ায় অভিযোগ এনে রাজবাড়ীতে বিএনপি নেতাদের নামে মামলা হয়েছে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ ৫ জনের নাম উল্লেখ করে রাজবাড়ীতে ২০ কোটি টাকার মানহানি মামলা হয়েছে।
আজ বুধবার বেলা ১২টার দিকে রাজবাড়ীর ২ নং আমলি ম্যাজিস্ট্রেট মো.ইকবাল হোসেনের আদালতে এ মামলাটি দায়ের করা হয়। মামলায় ১ নং আসমি করা হয়েছে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো.আবু সাঈদ চাঁদকে।
মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সংসদ সদস্য অ্যাড.নাদিম মোস্তফাসহ অজ্ঞাত ২০/৩০ জন। মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু। বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মো. রফিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বাদী হয়ে রাজশাহী বিএনপির আহ্বায়ক মো.আবু সাঈদ চাঁদসহ ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ২০/৩০ জনকে আসামি করে ২০ কোটি টাকার মানহানির মামলা করেছেন। মানহানি পেনাল কোড ১৮৬০ এর ৫০০/৫০১ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ মে বিকেলে রাজশাহীর পুটিয়ার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিএনপির জনসভায় রাজশাহী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ওই দিন সন্ধ্যা সাতটার দিকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বিভিন্ন ইলেকট্রনিক প্রচারমাধ্যম, অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে দেখতে পেয়ে মর্মাহত ও অপমানিত হন। এ বক্তব্যে রাজবাড়ীর অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। ওই বক্তব্যের পর থেকে আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মী আতঙ্কে দিন কাটাচ্ছেন। এ বক্তব্যে বাংলাদেশে বড় ধরনের অরাজকতা সৃষ্টিসহ নাশকতামূলক কর্মকাণ্ড ঘটতে পারে। তাছাড়া বিভিন্ন মাধ্যমে বিএনপি নেতার বক্তব্য প্রচার হওয়ায় মানহানি হয়েছে। মানহানির ঘটনায় ২০ কোটি টাকা উল্লেখ করা হয়েছে।
মামলার সাক্ষী হিসেবে চার জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক নজরুল ইসলাম খান,জেলা আওয়ামী লীগের সদস্য হারুনর রশীদ মানিক,জেলা আওয়ামী লীগের সদস্য বি এম এহতেশাম,কালুখালি উপজেলা পরিষ দের ভাইস চেয়ারম্যান এনায়েত শেখ।
এ ব্যাপারে মামলার বাদী শেখ সোহেল রানা টিপু বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর সারাদেশে স্বতঃস্ফূর্তভাবে বিক্ষুব্ধ মানুষ হুমকিদাতার বিচার চাচ্ছে। প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি জাতিসহ বিশ্ব বিবেক মানে না। এজন্য আমরা আইনের দারস্থ হয়ে বিচার চেয়েছি। আশা করছি আদালতে সুষ্ঠু বিচার পাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150