শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিায়ায় ৩ মাদক সেবীসহ গ্রেফতার ৬ জন লালমনিরহাটের কালীগঞ্জে হিট স্ট্রোকে এক পেপার বিক্রেতার মৃত্যু মনোহরদীতে দোকান মালিকের কাছে ভাড়াটে পক্ষের ৫ লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগ আহম্মেদাবাদ ইউনিয়নের সদস্য মোঃ মতিয়র ০৬ ওয়ার্ড কে মডেল হিসাবে গড়তে চায় কালাইয়ের ঝামুটপুর বানিহারা হাতিয়র এলাকাবাসীর সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল স্কুলের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টা মামলা নওগাঁয় প্রকাশ্য দিবালোকে সরকারি খাস জমির গাছ কেটে আড়াই লক্ষ টাকা লুটপাট দেখার কেউ নেই নওগাঁর নোচনাহার বাজারে স্টেশনারি ও কাপড়ের ৩ টি দোকান আগুনে পুড়ে ভূষ্মিভত নওগাঁর নিয়ামতপুর উপজেলার হরিপুর গ্রামে একই পরিবারের ৪ ভাই বোন শারীরিক প্রতিবন্ধী মধুপুরে ইসতিসকার সালাত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁয় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককের ১০ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা দুপচাঁচিয়াতে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার নামাজ আদায় নওগাঁর ধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নওগাঁ সেনা সদস্যকে মারধর করে টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়ার অভিযোগ গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

নওগাঁর পতিসরে রবীন্দ্র উৎসবের নামে মাসব্যাপী গত বছরের ন্যায় খোলা মেলা অশ্লীল যাত্রাপালার প্রস্তুতি!!!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৪৫ বার পঠিত

“””””””””””””””””””””””””””””””””””””””
উজ্জ্বল কুমার সরকার
নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর পতিসরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মোৎসবে যাত্রাপালার নামে অশ্লীলতার প্রস্তুতি চলছে। যাত্রার পান্ডেল তৈরী কাজ শেষ। এখন মাইকিং চলছে। আর এ বিষয়ে স্থানীয় সচেতন মহলে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে।
জানা যায়, গত ৮ মে নওগাঁ জেলা প্রশাসন ও সাংস্কৃতি মন্ত্রনালয়ের জাতীয় আয়োজন হিসেবে তিনদিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গ্রামীর মেলার মধ্য দিয়ে রবীন্দ্র জন্মোৎসব শেষ হয়। কিন্তু স্থানীয় কিছু ব্যাক্তি নিজেদের রবীন্দ্র ভক্ত দাবী করে আবারও রবীন্দ্র জন্মোৎবের নামে জেলা প্রশাসক বরাবর মাসব্যাপী মেলার আবেদন করেন। যেখানে গ্রামী যাত্রাপালা চালানোর জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃক নিবন্ধিত যাত্রা দল ” পদ্মা অপেরা” কানাই খালী, নাটোর যাত্রাপালা পরিবেশন করার কথা থাকলেও গত বছরের ন্যায় এই বছরেও যাত্রার নামে মেয়েদেরকে দিয়ে অশ্লীল নিত্য ও যাত্রা পরিবেশ করবে বলে প্রস্তুতি চলছে। তাই অশ্লীল যাত্রা পালা বন্ধ না হলে এলাকার কোমলমতি শিক্ষার্থীদের উপর অশ্লীলতার প্রভাব পরবে বলে মনে করছেন এলাকার সচেতন মহল।
এই বিষয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নওগাঁ জেলার প্রচার সম্পাদক মেহেদী হাসান অন্তর বলেন, রবীন্দ্র জন্মোৎসব শেষ হয়েছে তবুও স্থানীয় কিছু কথিত কিছু রবীন্দ্র ভক্ত জন্মোৎসবের নামে মাসব্যাপী মেলার আয়োজন করেছে যেখানে থাকবে অশ্লীল যাত্রাপালা। যেখানে তারা নিজস্ব সংস্কৃতির কথা বলে মেলার অনুমতি নিয়েছে প্রাশসনের কাছে থেকে সেখানে স্থানীয় পর্যায়ে যাত্রাপালা দল থাকার কথা এবং নিজস্ব সংস্কৃতির কথা তুলে ধরবে গণ মানুষের মাঝে। তা না করে তারা নাটোর থেকে যাত্রাপালার দল ভাড়া করে নিয়ে এসে গত বছরের ন্যায় এ বছর অশ্লীল ন্যাচ-গান পরিবেশনের প্রস্তুতি নিচ্ছে যা বর্তমান সমাজের জন্য হুমকি। রাতের বেলা ওইসব প্যান্ডেলে যাত্রাপালার নামে চলে অশ্লীল নৃত্য। রাত যত বাড়ে অশ্লীলতা তত বাড়ে। ওই সব যাত্রাপালার নামে অপসংস্কৃতি পরিবেশন করলে যুবসমাজের মধ্যে ভয়াবহতা দেখা দিবে। বেড়ে যাবে ইভটিজিং ও শ্রীলতাহানি মত ঘটনা।
স্থানীয় পতিসর গ্রামের আনোয়ার হোসেনসহ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রায় ১ মাস হয়ে গেল সরকারি ভাবে তিন দিনব্যাপী রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মোৎসব পালিত হয়েছে। তারপরও জেলা প্রশাসন কেন এই মেলার অনুমতি দিল জবাব চাই? অবৈধ টাকার বিনিময় ছাড়া এমন অনুমতি পাওয়া সম্ভব নয়। এলাকার ৯০ ভাগ মানুষ এই মেলার বিপক্ষে। যেখানে যাত্রার পান্ডেল করা হয়েছে তার ৩ শ গজ দূরেই হাফেজিয়া মাদ্রাসা আছে। সেখানে ২৪ ঘন্টা কোরআর তেলাওয়াত হয়। এই মেলা কমিটি গত বছর যাত্রাপালার প্যান্ডেলের ভিতর অশ্লীল নাচ গানের পাশাপাশি রাত ১২টার পর জুয়ার আসরও বসিয়েছিল। জুয়া খেলতে ছুটে আসতো বিভিন্ন জেলা উপজেলা সহ এলাকার মানুষ এবারো একই অবস্থা হবে যদি যাত্রা পালা চালানো হয়। আমরা এই আশ্লীল যাত্রাপালা বন্ধের দাবী জানাচ্ছি।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবক জানান, সমাজের যুবকদের কথা ক’জনে ভাবে। আমি ২০-২৫ জন শিক্ষার্থীকে প্রাইভেট পড়াই। মেলার কারণে টিউশনি বন্ধ হওয়ার উপক্রম। গান বাজনার কারণে সন্ধ্যার পর টিউশনি করাইতে পারিনি গত বছর এ বছর যদি এমন মেলা ও যাত্রাপালা হয় স্থানীয় শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ার করার প্রবণতা কমে যাবে ।
আত্রাই থানার অফিসার ইনচার্জ( ওসি) মো:তারেকুর রহমান সরকার বলেন, ওখানে শুধু যাত্রাপালা হবে। জেলা প্রশাসন যেভাবে নির্দেশ দিয়েছে সেই দির্দেশনা কড়াকড়ি ভাবে পালনের জন্য উপজেলা প্রশাসন ও আমরা কাজ করছি। নির্দেশনা বাহিরে কোন কিছু হবেনা। অশ্লীল নৃত্য বা জুয়া কোনটায় হতে দেওয়া হবেনা।
জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ জানান, মেলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধের প্রেক্ষিতে কয়েকদিন সময় দেয়া হয়েছে। তবে সেখানে যদি জুয়ার আসর,অশ্লীল নৃত্য চলে, সেটি বন্ধ করে দেয়া হবে।আমি উপজেলা নির্বাহী অফিসারের কথা বলে ব্যবস্থা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150