শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিায়ায় ৩ মাদক সেবীসহ গ্রেফতার ৬ জন লালমনিরহাটের কালীগঞ্জে হিট স্ট্রোকে এক পেপার বিক্রেতার মৃত্যু মনোহরদীতে দোকান মালিকের কাছে ভাড়াটে পক্ষের ৫ লক্ষ টাকা চাঁদা দাবীর অভিযোগ আহম্মেদাবাদ ইউনিয়নের সদস্য মোঃ মতিয়র ০৬ ওয়ার্ড কে মডেল হিসাবে গড়তে চায় কালাইয়ের ঝামুটপুর বানিহারা হাতিয়র এলাকাবাসীর সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল স্কুলের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টা মামলা নওগাঁয় প্রকাশ্য দিবালোকে সরকারি খাস জমির গাছ কেটে আড়াই লক্ষ টাকা লুটপাট দেখার কেউ নেই নওগাঁর নোচনাহার বাজারে স্টেশনারি ও কাপড়ের ৩ টি দোকান আগুনে পুড়ে ভূষ্মিভত নওগাঁর নিয়ামতপুর উপজেলার হরিপুর গ্রামে একই পরিবারের ৪ ভাই বোন শারীরিক প্রতিবন্ধী মধুপুরে ইসতিসকার সালাত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁয় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককের ১০ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা দুপচাঁচিয়াতে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার নামাজ আদায় নওগাঁর ধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নওগাঁ সেনা সদস্যকে মারধর করে টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়ার অভিযোগ গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

মানুষের অধিকার প্রতিষ্ঠায় কোন বাধাই বাধা নয়: ড. মো. শাহজাহান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ৮৯ বার পঠিত

মারুফ সরকার, ঢাকা ঃ

ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রাইটস অরগানাইজেশন- এফবিএইচআরও’র সভাপতি ড. মো. শাহজাহান বলেছেন, মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশে যদি গণতন্ত্র না থাকে তখন মানবাধিকারের পথ রুদ্ধ হয়ে যায়। যারা মানবাধিকারের কথা বলেন তাদের প্রতিদিনই সোচ্চার থাকতে হয়। তিনি বলেন, রাজনৈতিক সংকট থাকতেই পারে কিন্তু সেই সংকটের প্রভাব যখন সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয় তখন আমরা আতঙ্কিত হই। প্রতিবছর জাতীয় প্রেসক্লাবের সামনে হাজার হাজার মানবাধিকার কর্মীরা উপস্থিত হয়ে উৎসবমুখর পরিবেশে তারা মানবাধিকার দিবস পালন করেন। কিন্তু বর্তমান প্রেক্ষাপটের কারণে আজ কাউকে দেখা যায়নি। তারপরও সকল বাধা অতিক্রম করে যারা উপস্থিত হয়েছেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠায় কোন বাধাই বাধা নয়।

১০ ডিসেম্বর ২০২২ শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রাইটস অরগানাইজেশন- এফবিএইচআরও এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ারম্যান ড. গোলাম রহমান ভূইয়া, বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির চেয়ারম্যান মো. জাকির হোসেন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রিজারভেশন অব বাংলাদেশ ওমেন এন্ড হিউম্যান রাইটস ফেডারেশনের সভাপতি জোৎস্না আক্তার বেবী, বিএইচআরবি’র সংগঠক লায়ন মো. সাইফুল ইসলাম, উপ-পরিচালক সায়েম উল্লাহ বিপ্লব, এড. এইচ.এম রাশিদুল ইসলাম, এড. এরশাদ উল্লাহ, মো. মাসুম, শাহানাজ শিল্পী সাথী, রেদুয়ান পাটোয়ারী সহ প্রমুখ।

সভা শেষে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৩১ ডিসেম্বর ২০২২ বিকাল ৪ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের প্রত্যেকটি সদস্যদের নিয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভার আহ্বান করা হয়। সবাইকে উক্ত সভায় উপস্থিত হওয়ার জন্য ফেডারেশনের চেয়ারম্যান ড. মো. শাহজাহান অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150