শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কালাইয়ের ঝামুটপুর বানিহারা হাতিয়র এলাকাবাসীর সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার সাংবাদিকদের স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান প্রেস হেলথ কেয়ার লিমিটেড স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক এর গর্বিত অংশীদার হিসেবে যুক্ত হয়েছে মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল স্কুলের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্টা মামলা নওগাঁয় প্রকাশ্য দিবালোকে সরকারি খাস জমির গাছ কেটে আড়াই লক্ষ টাকা লুটপাট দেখার কেউ নেই নওগাঁর নোচনাহার বাজারে স্টেশনারি ও কাপড়ের ৩ টি দোকান আগুনে পুড়ে ভূষ্মিভত নওগাঁর নিয়ামতপুর উপজেলার হরিপুর গ্রামে একই পরিবারের ৪ ভাই বোন শারীরিক প্রতিবন্ধী মধুপুরে ইসতিসকার সালাত ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে নওগাঁর ধামইরহাটে ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত নওগাঁয় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষককের ১০ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা দুপচাঁচিয়াতে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার নামাজ আদায় নওগাঁর ধামইরহাটে গ্রিন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নওগাঁ সেনা সদস্যকে মারধর করে টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেওয়ার অভিযোগ গাইবান্ধার পলাশবা‌ড়ি‌তে মিথ্যা অপপ্রচা‌রের প্রতিবা‌দে এক সংবাদ স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে মধুপুর উপজেলা ইয়াকুব আলী নির্বাচনী জনসভা অনুষ্ঠিত ৪৮ নওগাঁ ৩ আসনের এমপির মা,সবিতা চক্রবর্তীর দশম প্রণয় দিবস পালিত কালাইয়ে তীব্র তাপদাহ ও অনা বৃষ্টি থেকে বাঁচার জন্য সালাতুল ইস্তিসকার অনুষ্ঠিত নওগাঁ যৌতুকের টাকা না পেয়ে কিশোরী ঐশীর হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার নওগাঁর রাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নওগাঁয় সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিতঃ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৫ বার পঠিত

উজ্জ্বল কুমার সরকার নওগাঁঃ

নওগাঁর বদলগাছীতে এক ব্যক্তির পক্ষ নিয়ে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ সেই তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেছেন পাহাড়পুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ারুল ইসলাম। জানা যায়, চাঁপাডাল গ্রমের মৃত এফাজ উদ্দীন সরকারের ছেলে বিষু সরকার গং চাঁপাডাল মৌজার উত্তরা আলুর কোল্ড স্টোরের পিছনে জমিতে টিন ও ধারায়ের বেড়া দিয়ে ৫টি ঘর নির্মাণ করে বসবাস করছিলো। সেই জায়গাটি দখল করার জন্য চাঁপাডাল গ্রামের প্রভাবশালী মৃত ইদ্রস আলী সরকারের ছেলে আহসান হাবিব (শুকুর) এর পক্ষে প্রভাবিত হয়ে পাহাড়পুর ফাঁড়ির অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলামের নির্দেশে পাহাড়পুর ফাঁড়ির এসআই মাহাবুব এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স দিয়ে ঐ অসহায় পরিবারগুলোকে মারধর করে ঘড়-বাড়ি ভেঙ্গে দিলে সেই সময় কয়েকজন ব্যক্তি ঐ দৃশ্যর ভিডিও করতে গেলে তাঁদের হুমকী দিয়ে মোবাইল বন্ধ করতে বলেন। পড়ে একজনকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসে এবং বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনার ঝড় শুরু হয়। খবর পেয়ে সেই তথ্য সংগ্রহ করতে শনিবার (৬ এপ্রিল) দুপুর ৩ টায় উপজেলার পাহাড়পুর ফাঁড়িতে উপজেলার কয়েকজন সাংবাদিক গেলে ফাঁড়ী ইনচার্জ আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের দেখা মাত্রই তাদের উদ্দেশ্য তেড়ে এসে বিভিন্ন অকথ্য ভাষায় গালমন্দ করে। ঐ কর্মকর্তার কাছে ঐ অসহায় পরিবারকে মারধরের বিষয়ে জানতে চাইলে, উচ্চ স্বরে তিনি সাংবাদিকদের বলেন আপনারা কে? আপনাদের জবাব দিতে হবে কেন, বলে পুলিশ ফাঁড়ি থেকে চলে যান, যা করার আছে করেন। না গেলে সমস্যা হবে বলেও হুমকি দেন ঐ পুলিশ কর্মকর্তা। খোঁজ নিয়ে জানা যায়, পাহাড়পুর পুলিশ ফাঁড়ী ইনচার্জ আনোয়ারুল ইসলাম ১৫ কিলোমিটার দূরের জেলা শহর জয়পুরহাটে পরিবার নিয়ে বসবাস করেন। তিনি ঠিকমতো অফিস করেন না। তথ্য সংগ্রহের সময় পুলিশ ফাঁড়ি অফিসে ঢুকতেই একজন পুলিশ সদস্যের সাথে ঐ কর্মকর্তার বাকবিতন্ডা করতে দেখা যায়। নাম প্রকাশ না করার শর্তে পাহাড়পুর ফাঁড়ির আশে পাশের একাধীক স্থানীয় ব্যক্তিরা বলেন, পাহাড়পুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ারুল ইসলাম ঠিকমতো ফাঁড়িতে আসেন না। আবার সেবা নিতে আসা অসহায় মানুষদের সাথে খুব খারাপ আচরণ করে। কেউ কেউ বলছেন টাকা হলে সেবা মিলে, টাকা না হলে সেবা মিলে না। ভুক্তভোগী বিষু সরকার বলেন, ফাঁড়ি ইনচার্জের নির্দেশে এসআই মাহবুব সহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আমাদের পরিবার কে মারধর করেছে এবং আমাদের ঘর-বাড়ি ভেঙ্গে দিয়েছে। আমরা আপনাদের মাধ্যমে এ ঘটনার বিচার চাই। এবিষয়ে পাহাড়পুর পুলিশ ফাঁড়ী ইনচার্জ আনোয়ারুল ইসলাম এর কাছে মুঠোফোনে সাংবাদিকদের লাঞ্চিত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আপনাদের সমস্যা আছে। আপনাদের বলবো একটা, লিখবেন আরেকটা, আপনারা এমনভাবে প্রশ্ন করেন, মেজাজ খারাপ হয়ে যায়। অসহায় পরিবারগুলোর ঘর-বাড়ি ভেঙ্গে দিয়ে আপনার পুলিশ কেন তাঁদেরকে মারধর করেছে বলে প্রশ্ন করলে তিনি বলেন, দুই পরিবার ঐ জমি নিয়ে দ্বন্দ্ব করছিলো। আমরা আইন শৃঙ্খলা রক্ষার জন্য এক জন আটক করেছিলাম। পরে ছেড়ে দিয়েছি। আমরা কাউকে মারিনি। বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি আমরা পাহাড়পুর ফাঁড়িতে যাবো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিকদের লাঞ্চিত বিষয়ে তিনি বলেন, ঘটনাটি খুবিই দুঃখজনক।
অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর ও বদলগাছী)র’ সার্কেল জয়ব্রত পাল বলেন, বিষয় আপনার কাছেই জানলাম, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150