সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দুপচাঁচিয়ায় বার্মিজ চাকু দেশীয় অস্ত্র সহ বিভিন্ন মামলায় ১৪ জন গ্রেফতার জয়পুরহাট জেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত খ্যাতনামা লেখক ড. হুমায়ূন আজাদের জন্মদিন আজ : নওগাঁ ধামইরহাটে জলের স্তর নেমেছে ১০০ ফুট নিচে মোটর টিউবওয়েল উঠছ না কোমল জল নওগাঁয় তীব্র তাপদাহে বোরধান কাটার সময় হিটস্ট্রোকে রেজাউল ইসলাম নামে এক শ্রমিকের মৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের ৭১ তম জন্মদিন গাইবান্ধার গোবিন্দগঞ্জে নির্মাণাধীন মিনি স্টেডিয়ামের পাইলিং এর চোরাবালিতে ডুবে যাওয়া কিশোর অপূৃর্ব বিশ্বাসকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস  নওগাঁয় কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে হিটস্ট্রোকে প্রাণ গেল শিক্ষক শাহাদতের মধুপুরে নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন ও কর্মীসভা অনুষ্ঠিত নওগাঁ খাল-বিল, নদী নালা দখল মুক্ত ও দূষণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠান অনুষ্ঠিত শোক সংবাদ! শোক সংবাদ!! নওগাঁর মহাদেবপুরে ফুলবাড়ি নিবাসী মোঃ আব্দুর হামিদ খাঁন সকলকে কাঁদিয়ে পরপারে পাড়ি দিলেন কালাইয়ে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার ভয়াবহ গরমে বিনামূল্যে পান করানো হচ্ছে ঠান্ডা শরবত বিদ্যুতের তার ছিড়ে মারা গেলো ভাই, বোন এবং মা দুপচাঁচিয়া থানা পুলিশের অভিযানে তিন মাদকসেবী গ্রেফতার বাংলার সাংস্কৃতিক চেতনার ধারক প্রবোধচন্দ্র সেনের শুভ জন্মদিন আজ নওগাঁ জেলা শাখার উদ্যোগে ড্যাব আয়োজিত শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ মধুপুরের বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত দুপচাঁচিয়া উপজেলার তালোড়ায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত এত্তো কাঁদালি দোস্ত : ভালো থাকিস ওপারে দুপচাঁচিায়ায় ৩ মাদক সেবীসহ গ্রেফতার ৬ জন

নিরাপদ নৌ ভ্রমণের দাবিতে বরগুনায় মানববন্ধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ২০১ বার পঠিত

মোঃ রিয়াজ উদ্দিন-বরগুনা প্রতিনিধি:

নিরাপদ নৌ ভ্রমণ নিশ্চিত করাসহ ৭ দফা দাবিতে বরগুনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটি। আজ সোমবার(২৭ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় বরগুনা প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

যাত্রীদের ৭ দফা দাবিগুলো হল-দুর্ঘটনায় নিহতদের যৌক্তিক ক্ষতিপূরণ দিতে হবে, আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে,প্রত্যেক লঞ্চে জনপ্রতি লাইফ জ্যাকেটের ব্যবস্থা রাখতে হবে,আধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি নিশ্চিত করতে হবে, প্রতি লঞ্চে দক্ষ ও প্রশিক্ষিত কর্মী নিশ্চিত করতে হবে,অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করা যাবে না ও প্রতি বছর লঞ্চের ফিটনেস চেক করতে হবে। এছাড়া সমাবেশে বক্তারা বলেন,লঞ্চ কর্তৃপক্ষ, বিআইডব্লিউটির যথেষ্ট অবহেলা রয়েছে। তাই এই দুর্ঘটনার দায় তারা এড়াতে পারেন না।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন,বরগুনা জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি এডভোকেট সঞ্জীব দাস,সাধারণ সম্পাদক সোহেল হাফিজ,লোক বেতারের পরিচালক মনির হোসেন কামাল,বরগুনা জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট সেলিনা আক্তার,সাংবাদিক চিত্তরঞ্জন শীল,প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান,সাংবাদিক রেজাউল ইসলাম টিটু,, জাগোনারীর ডিউক ইবনে আমিনসহ সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন,সকল যাত্রীবাহী যানবাহন কর্তৃপক্ষের কাছেই যাত্রীদের তথ্য থাকে। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষের কাছে যাত্রীদের কোনো তথ্য নেই,এ কারণে ক্ষতিগ্রস্তদের সঠিক পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয় না। আমাদের দাবি এরপর যাত্রীদের পূর্ণাঙ্গ তথ্য নিশ্চিত করতে হবে। এছাড়াও যাত্রীদের পর্যাপ্ত জীবনরক্ষাকারী সরঞ্জাম নিশ্চিত করতে হবে। সকল যাত্রীদের তালিকা ও বীমা বাধ্যতামূলক থাকতে হবে।

বক্তারা আরও বলেন,লঞ্চ মেরামতের পর অভিজ্ঞ ইঞ্জিনিয়ার দ্বারা ইঞ্জিন পরীক্ষা করাতে হবে। চালক ও স্টাফদের গাফলতির কারণে ঝালকাঠি ট্রাজেডিতে হতাহত বেশি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের বিচারের দাবী জানাচ্ছি।

বরগুনা জেলা যাত্রী অধিকার সংরক্ষণ কমিটির আয়োজনে এই মানববন্ধনে আরও অংশগ্রহণ করে বিডি ক্লিন,দুর্বার, সাইক্লিস্ট সোসাইটি বরগুনা, সাইন্স সোসাইটি বরগুনা,লোকবেতার, জাগোনারীসহ সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন। প্রসঙ্গত,গত ২৩ ডিসেম্বর ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডে ৪২ জন নিহত হয়। এরপর থেকেই প্রশ্ন ওঠে লঞ্চ ব্যবস্থাপনায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150