সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক মন্ত্রী পুত্র শত কোটি টাকার মালিক এবার হতে চান উপজেলা চেয়ারম্যান  নওগাঁর বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে ৮ জন চেয়ারম্যান প্রার্থী নওগাঁর রাণীনগর উপজেলায় নির্বাচনে রিতা মোরগ প্রতীক রিতাকে মেম্বার নির্বাচিত ঘোষণা নওগাঁ মাদক মামলায় মুকুল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত নওগাঁ ১৫ টন সরকারি রেশনের চাল কেনার অপরাধে ১ লাখ টাকা জরিমানা দুপচাঁচিয়ায় বার্মিজ চাকু দেশীয় অস্ত্র সহ বিভিন্ন মামলায় ১৪ জন গ্রেফতার জয়পুরহাট জেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত খ্যাতনামা লেখক ড. হুমায়ূন আজাদের জন্মদিন আজ : নওগাঁ ধামইরহাটে জলের স্তর নেমেছে ১০০ ফুট নিচে মোটর টিউবওয়েল উঠছ না কোমল জল নওগাঁয় তীব্র তাপদাহে বোরধান কাটার সময় হিটস্ট্রোকে রেজাউল ইসলাম নামে এক শ্রমিকের মৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের ৭১ তম জন্মদিন গাইবান্ধার গোবিন্দগঞ্জে নির্মাণাধীন মিনি স্টেডিয়ামের পাইলিং এর চোরাবালিতে ডুবে যাওয়া কিশোর অপূৃর্ব বিশ্বাসকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস  নওগাঁয় কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে হিটস্ট্রোকে প্রাণ গেল শিক্ষক শাহাদতের মধুপুরে নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন ও কর্মীসভা অনুষ্ঠিত নওগাঁ খাল-বিল, নদী নালা দখল মুক্ত ও দূষণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠান অনুষ্ঠিত শোক সংবাদ! শোক সংবাদ!! নওগাঁর মহাদেবপুরে ফুলবাড়ি নিবাসী মোঃ আব্দুর হামিদ খাঁন সকলকে কাঁদিয়ে পরপারে পাড়ি দিলেন কালাইয়ে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার ভয়াবহ গরমে বিনামূল্যে পান করানো হচ্ছে ঠান্ডা শরবত বিদ্যুতের তার ছিড়ে মারা গেলো ভাই, বোন এবং মা দুপচাঁচিয়া থানা পুলিশের অভিযানে তিন মাদকসেবী গ্রেফতার বাংলার সাংস্কৃতিক চেতনার ধারক প্রবোধচন্দ্র সেনের শুভ জন্মদিন আজ

সৌদি সরকার ইয়েমেনে হুথি মিলিশিয়াদের বিছানো ৩১৪,৮৯১টি স্থল মাইন নিষ্ক্রিয় করেছে।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৮ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি:

সৌদি সরকার ইয়েমেনে হুথি মিলিশিয়া দ্বারা বিছানো ৩১৪,৮৯১টি স্থল মাইন নিষ্ক্রিয় করেছে, দেশটির বিপর্যস্ত নাগরিকদের সহযোগীতা করার লক্ষ্যে অত্যন্ত প্রয়োজনীয় মানবিক সহায়তার জন্য মাইন বিছানো পথ পরিষ্কার করেছে।

আরব নিউজের খবরে বলা হয় বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্র দ্বারা বাস্তবায়িত, ইয়েমেনে ল্যান্ডমাইন ক্লিয়ারেন্সের জন্য সৌদি প্রকল্প জানুয়ারির চতুর্থ সপ্তাহে ৩,২৩৩টি মাইন নিষ্ক্রিয় করে দিয়েছে।

এই পরিসংখ্যানে রয়েছে ১০১টি অ্যান্টি-পার্সোনেল মাইন, ২,৩০২টি অ্যান্টি-ট্যাঙ্ক মাইন, ৫১৬টি অবিস্ফোরিত অর্ডিন্যান্স এবং ৩১৪ টি অন্যান্য বিস্ফোরক ডিভাইস রয়েছে।

ইয়েমেনি জনগণের দুর্ভোগ লাঘব করতে বাদশাহ সালমানের নির্দেশে সৌদি আরব যে কয়েকটি উদ্যোগ নিয়েছে তার মধ্যে এই প্রকল্পটি অন্যতম।

ইয়েমেনের মারিব, এডেন, জউফ, শাবওয়া, তাইজ, হোদেইদাহ, লাহিজ, সানা, আল-বায়দা, আল-ধালে এবং সাদাতে এই ধ্বংসযজ্ঞ কাজ গুলো করা হয়েছিল।

হুথিরা ১.২ মিলিয়নেরও বেশি মাইন মাটিতে পুতে রেখেছে, এতে করে শত শত বেসামরিক মানুষের জীবন হুমকির মধ্যে রয়েছে ।

সৌদি প্রকল্পটি স্থানীয় ডিমাইনিং ইঞ্জিনিয়ারদের প্রশিক্ষণ দেয় এবং তাদের আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করে।পাশাপাশি আধুনিক ডিভাইস দ্বারা আহত ইয়েমেনিদের সহায়তা প্রদান করে।
cinn

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By cinn24.com
themesbazar24752150